১ টাকায় ১ জিবি ইন্টারনেট ডেটা!


Published: 2020-01-23 23:50:01 BdST, Updated: 2020-02-29 06:26:22 BdST

আইটি লাইভ: ১ টাকায় ১ জিবি ইন্টারনেট সুবিধা দিতে নতুন এক অফার নিয়ে আসছে টেলিকম প্রতিষ্ঠান। অবিশ্বাস্য হলেও সত্য যে ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য এই বিশেষ অফার নিয়ে হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি। অনেকেই ভাবছেন এটা কিভাবে সম্ভব্য। অফারটি নিয়ে চলছে সমালোচনা।

ভারতের বেঙ্গালুরে সবচেয়ে কম দামে ইন্টারনেট ব্যবহারের সুবিধা দিতে ১ টাকায় ১ জিবি ইন্টারনেট অফারটি নিয়ে আসছেন ওয়াইফাই ধাবা নামের একটি টেলিকম প্রতিষ্ঠান। অফারটি নিয়ে গত তিন বছর আগে কাজ শুরু করলেও নানা সমস্যার কারণে পিছিয়ে ছিলেন কর্তৃপক্ষ।

জানা গেছে, সকল সমস্যা সমাধান করেই নতুন পরিসেবা দিতে প্রস্তুত প্রতিষ্ঠানটি। শুরুতেই ১ টাকায় পাওয়া যাবে ১ জিবি ইন্টারনেট ডেটা সার্ভিস চালু করতে নিজস্ব হার্ডওয়্যার, সফটওয়্যার এবং নেটওয়ার্কিং তৈরি করা হয়েছে।

ওয়াইফাই ধাবার এক মুখপাত্র জানিয়েছে, নতুন ডেটা ট্রান্সমিটিংয়ে সুপারনোড প্রযুক্তি ব্যবহার করে রাউডারের মাধ্যমে সুপারনোডের ট্রান্সমিট সম্পূর্ণ করা হবে। আমাদের লক্ষ্য হলো কম খরচে ইন্টারনেট পরিসেবা দেয়া।

ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।