ফেসবুকে যুক্ত হলো নতুন ফিচার অ্যাভাটার


Published: 2020-07-02 16:35:58 BdST, Updated: 2020-08-08 13:05:44 BdST

আইটি লাইভঃ সময়ের সাথে পাল্লা দিয়ে প্রতিনিয়তই পরিবর্তন আসছে প্রযুক্তিতে। এরই ধারাবাহিকতায় অ্যানিমেটেড ছবি তৈরির নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। অ্যাভাটার নামের এই ফিচার দিয়ে আপনি নিজের অ্যানিমেটেড অ্যাভাটার বা চরিত্র তৈরি করতে পারবেন।

এর পাশাপাশি ব্যবহারকারীরা একটি চরিত্র ডিজাইন করার জন্য কয়েকটি মুখ এবং আউটফিটের বিকল্প পাবেন। সম্প্রতি ভারতে এই ফিচার চালু করা হয়েছে। আশা করা হচ্ছে, শিগগিরই বাংলাদেশের ব্যবহারকারীরা ফিচারটি পাবেন।

ফেসবুক জানিয়েছে, লকডাউনে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ব্যবহার বেড়েছে। এ কারণেই আমরা নতুন অ্যাভাটার বৈশিষ্ট্য চালু করেছি, যা ব্যবহারকারীদের নিজস্ব অ্যানিমেটেড অ্যাভাটার তৈরি করতে দেয়।

ফেসবুক ব্যবহারকারীরা এ ফিচারে পাবেন নানা রকমের চুলের স্টাইল, মুখের শেপ এবং দারুণ দারুণ ড্রেসের বিকল্প। এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ফেস স্টিকারগুলো তৈরি করতে এবং তাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

ফেসবুকে অনেকেই তাদের ছবি কার্টুনে বদলে ফেলেছে। জেনে নিন কীভাবে অ্যাভাটার ব্যবহার করবেন-

১. প্রথমে আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপ খুলুন। এবার কোনও কমেন্ট বক্সে গিয়ে ইমোজি বাটনে ক্লিক করুন।

২. এখানে আপনি Create Your Avatars বিকল্প পাবেন।

৩. এবার অ্যাভাটার ক্লিক করলে নতুন পেজ খুলে যাবে। এখানে অ্যাভাটার অপশনে ক্লিক করে নিজের পছন্দ মতো কার্টুন ফেস বেছে নিতে পারবেন। তার চোখ, নাক, ঠোঁট, চুল, ভ্রু, গোঁফ- সবই নিজের ইচ্ছা মতো সাজিয়ে নিন।

৪. আপনি নিজের পছন্দের পোশাকও বেছে নিতে পারেন। পছন্দ হলে টিমও পরে নিতে পারেন।

৫. এবার চাইলে আপনি এই অ্যাভাটারটি প্রোফাইল ছবি হিসেবেও ব্যবহার করতে পারবেন।

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।