বন্ধ হচ্ছে গুগল প্লে মিউজিক, আসছে ইউটিউব মিউজিক অ্যাপ


Published: 2020-08-05 15:50:07 BdST, Updated: 2020-09-25 13:36:39 BdST

আইটি ডেস্কঃ চলতি বছরেই বন্ধ হচ্ছে অ্যানড্রয়েড ফোনের ডিফল্ট অ্যাপ ‘গুগল প্লে মিউজিক’। তবে এই অ্যাপের বিকল্প হিসেবে সেবা দেবে ইউটিউব মিউজিক অ্যাপ।

চিরতরে বন্ধ করার আগে গুগল বেশ কয়েকবার অ্যাপটির ব্যবহারকারীদের জন্য নোটিশ পাঠাবে। যাতে সবাই ইউটিউব মিউজিকে ফাইল স্ট্রান্সফারের সুযোগ পায়। তবে সব গানের ফাইল ট্রান্সফার করা যাবে না। কিছু গানের স্বত্ব ইউটিউব মিউজিকের কেনা নেই। ফলে স্বত্ববিহীন গানগুলো ইউটিউবে শোনা যাবে না।

ফাইল ট্রান্সফারের জন্য গুগল একটি ফিচার পাঠাবে। ফিচার পাঠানো হয়েছে কিনা তা ইমেইল ও অ্যাপে পপ আপ নোটিফিকেশনের মাধ্যমে গুগল জানিয়ে দেবে।

গুগল প্লে মিউজিকে ৫০ হাজারের বেশি গান গুগল সার্ভারে আপলোড করা যায়। অ্যাপটি চালু হয়েছিলো ২০১১ সালের নভেম্বরে। ৮ বছরেও প্রতিদ্বন্দ্বী অ্যাপ অ্যাপল মিউজিক ও স্পটিফাইয়ের সঙ্গে পাল্লা দিতে পারেনি গুগল প্লে মিউজিক।

ইউটিউব মিউজিক অ্যাপ ও গুগল প্লে মিউজিকের সাবস্ক্রাইবার সংখ্যা ২ কোটি। আলাদাভাবে গুগল প্লে মিউজিকের সাবস্ক্রাইবার কতো তা প্রকাশ করেনি গুগল। সূত্র: ইউএসএটুডে.কম।

ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।