যৌনতা সম্পর্কিত কনটেন্ট সরিয়ে নিচ্ছে ফেসবুক


Published: 2020-08-13 00:28:11 BdST, Updated: 2020-09-28 14:33:27 BdST

আইটি লাইভ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক যৌনক্রিয়াকালাপ সম্পর্কিত বিভিন্ন কনটেন্ট সরিয়ে ফেলার উদ্যোগ নিয়েছে। ইন্সটাগ্রাম থেকে হিংসাত্মক ও গ্রাফিক কনটেন্টের পাশাপাশি ফেসবুক অ্যাডাল্ট ন্যুডিটি সম্পর্কিত পোস্ট সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছে।

ফেসবুক কর্তৃপক্ষ কমিউনিটি স্ট্যান্ডার্ডস এনফর্সমেন্ট রিপোর্টের ষষ্ঠ সংস্করণে জানিয়েছেন, ‘ইনস্টাগ্রামে বাচ্চাদের যৌন নির্যাতন বা শোষণ করতে অনুমতি দিতে পারে এমন কনটেন্ট প্রকাশের আমরা অনুমতি দেই না। এ ধরণের কনটেন্ট দেখা মাত্রই আমরা সাথে সাথেই তা সরিয়ে নেই।’

এর জের ধরেই ইনস্টাগ্রামে শিশুদের নগ্নতা এবং শিশু নির্যাতনের সাথে সম্পর্কিত বিষয়গুলো প্রথম প্রান্তিকে যেখানে ছিল ১০ লাখ সেখানে দ্বিতীয় প্রান্তিকে দাঁড়িয়েছে ৪৭৯.৪ হাজার।

এছাড়াও ফেসবুক আরো জানিয়েছে, আমরা প্রচুর পরিমাণে পুরানো কনটেন্টের বিরুদ্ধেও পদক্ষেপ নিয়েছি। আমাদের প্রটেকটিভ রেট একই কারণে ৬৮.৯ শতাংশ থেকে বেড়ে ৭৪.৩ শতাংশে দাঁড়িয়েছে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া কনটেন্ট দ্বিতীয় প্রান্তিকে হ্রাস পেয়েছে, ইনস্টাগ্রামে ৪৪০.৬ হাজার থেকে কমে ৩৮৮.৮ তে দাঁড়িয়েছে।


ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।