পরিবর্তন আসছে 'জিমেইল' এর লোগো'তে


Published: 2020-09-24 18:54:12 BdST, Updated: 2020-11-01 07:28:54 BdST

আইটি ডেস্কঃ বদলে যাচ্ছে জিমেইলের লোগো। ইতিমধ্যে এ নিয়ে কাজ শুরু করেছে গুগল। নতুন লোগোয় আসছে বেশ কিছু পরিবর্তন। আগের লোগোটির বেশ কিছু উপাদান নতুন লোগো থেকে বাদ দেয়া হবে।

গুগলের দেয়া তথ্য অনুযায়ী, মানুষ এখন নতুন যুগে পদার্পণ করেছে। ভবিষ্যতের কথা চিন্তা করে অতীতকে ভুলতে চায় গুগল। তাই কাগজের চিঠির ইলেকট্রিক সংস্করণ মেইলের লোগোটিকে ভুলে নতুন লোগো তৈরি করা হচ্ছে। নতুন লোগোতে থাকছে না খামের প্রতীক। থাকবে শুধুমাত্র ‘এম’ ইংরেজি অক্ষরটি।

নতুন লোগোয় গুগল কী ধরনের রং ব্যবহার করবে, তা এখনো নিশ্চিত করেনি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, গুগল দীর্ঘদিন ধরেই তাদের জিমেইলে পরিবর্তন আনার চেষ্টা করছে। লোগো পরিবর্তন সেই পরিকল্পনারই একটি অংশ। গুগল মেইলে ইতিমধ্যে গুগল মিট বা গুগল চ্যাট সেবা চালু করেছে।

ধারণা করা হচ্ছে, নতুন জিমেইল লোগোয় সাধারণ নীল, সবুজ, হলুদ ও লাল রং ব্যবহার করা হতে পারে। গুগলের অন্য সেবাগুলোয় এ রঙের ব্যবহার দেখা যায়। এর আগে জিমেইল শুধু সাদা আর লাল রঙের ছিল। লোগো পরিবর্তনের সঙ্গে গুগলে সেবাতেও বেশ কিছু পরিবর্তন আসতে পারে।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।