নটরডেম কলেজে ভর্তি পরীক্ষায় হট্টগোল, শিক্ষার্থীরা বেকায়দায়


Published: 2019-05-17 12:35:54 BdST, Updated: 2019-06-19 12:41:21 BdST

লাইভ প্রতিবেদক : নডরডেম কলেজে ভর্তি পরীক্ষায় ক্যালকুলেটরের ব্যবহার নিয়ে শুক্রবার চরম হট্টগোল হয়েছে। এসময় অভিভাবকদের সঙ্গে কলেজ কর্তৃপক্ষের হাতাহাতির ঘটনাও ঘটেছে। এনিয়ে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা নিয়ে বিপাকে পড়েন। হট্টগোলের কারণে অনেক শিক্ষার্থী নির্ধারিত সময়ের পরে কেন্দ্রে প্রবেশ করতে পেরেছে। তবে তাদের জন্য অতিরিক্ত সময় দেয়া হয়নি। এতে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলেও কোন সুরাহা পাননি।

জানা যায়, নটরডেম কলেজে শুক্রবার সকাল থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়। এনিয়ে সকালে নটরডেম কলেজ ও এর আশেপাশে শিক্ষার্থী ও অভিভাবকদের ভীড় জমে। ভীড় ঠেলে দীর্ঘ লাইন ধরে ভর্তিচ্ছুদের কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে। এসময় সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না এমন তথ্য জানিয়ে শিক্ষার্থীদের ক্যালকুলেটর নিয়ে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। যদিও এর আগে বলা হয়েছিল বোর্ড অনুমোদিত ক্যালকুলেটর ব্যবহার করতে দেয়া হবে। এনিয়ে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে চরম হট্টগোল হয়েছে অভিভাবকদের। পরে শিক্ষার্থীদের সাইন্টিফিক ক্যালকুলেটরসহ পরীক্ষা কেন্দ্রে ডুকতে দেয়া হয়। ততক্ষণে অনেক শিক্ষার্থীর কেন্দ্রে প্রবেশে বিলম্ব হয়। তবে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের অতিরিক্ত সময় দেয়নি।

ভর্তি পরীক্ষা দিতে আসা এক শিক্ষার্থীরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা সকাল সাড়ে ৭ টা থেকে লাইনে দাঁড়িয়েও কেন্দ্রে প্রবেশ করতে বিলম্ব হয়েছে। সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে দেয়া হবে না এমন তথ্য জানিয়ে আমাদের আটকে দেয়া হয়। পরে এনিয়ে বচসা হলে সাইন্টিফিক ক্যালকুলেটর নিয়ে ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। এতে নির্ধারিত সময়ের অনেক পরে পরীক্ষার হলে প্রবেশ করতে হয়েছে তাদের। যদিও এরজন্য তাদের অতিরিক্ত কোন সময় দেয়া হয়নি। শিক্ষার্থীরা অভিযোগ করেন কর্তৃপক্ষের ভুলে আমাদের বেকায়দায় পড়তে হয়েছে অথচ এরজন্য কোন সময় দেয়া হয়নি। এসময় শিক্ষার্থীরা কলেজ কর্তৃপক্ষের চরম গাফিলতির অভিযোগ তুলেন। যদিও এবিষয় নিয়ে কলেজ কর্তৃপক্ষ কোন মন্তব্য করতে রাজি হয়নি।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।