ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু সোমবার


Published: 2019-08-30 20:57:55 BdST, Updated: 2019-09-16 22:14:00 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য আবেদন গ্রহণ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া আগামী সোমবার থেকে শুরু হয়ে চলবে ১ অক্টোবর রাত ১২টায় পর্যন্ত।

শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ জানান, ভর্তি আবেদন শেষে আগামী ১৬ অক্টোবর থেকে অনলাইনে প্রবেশপত্র উত্তোলন করা যাবে। ২ নভেম্বর রাত ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে উত্তোলন করতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষার আবেদনসহ পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।

ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট) সেবার মাধ্যমে ভর্তি পরীক্ষার আবেদন করতে হবে। এ বছর ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষার আবেদন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে, ‘এ’ ইউনিট ৫০০ টাকা, ‘বি’ ইউনিট ১৫০০ টাকা, ‘সি’ ইউনিট ৮০০ টাকা এবং ‘ডি’ ইউনিটের জন্য ১৩০০ টাকা।

বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদ ধর্মতত্ত্ব ইসলাম শিক্ষা, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন, ব্যবসায় ও বিজ্ঞান এবং প্রকৌশল প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত মোট ৪টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে ২ হাজার ৩০৫ জন শিক্ষার্থী আবেদন করতে পারবেন।

ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।