ঢাবির 'গ' ইউনিটের ফল জানবেন যেভাবে


Published: 2019-09-26 14:27:10 BdST, Updated: 2019-10-20 22:48:00 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের সম্মান ১ম বর্ষের (শিক্ষাবর্ষ ২০১৯-২০) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাগে ফল প্রকাশ করেন।

এ বছর গ ইউনিটে পাশের হার ১৫ দশমিক ৪৯ শতাংশ। যা গত বছরের চেয়ে প্রায় ৪ শতাংশ বেড়েছে বলেছে জানিয়েছেন ভিসি।

এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে আবেদন করেন ২৯ হাজার ৫৮জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৮১৬৯। পরীক্ষায় এমসিকিউতে উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হন ৬,৮০২ জন। সমন্বিত পাশের সংখ্যা ৪৩৬২।

বিস্তারিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd-তে জানা যাবে। এছাড়া DU GA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করলেই ফিরতি SMS-এ শিক্ষার্থীরা তার ফল জানতে পারবেন। এছাড়া বিজনেস ফ্যাকাল্টির ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া বিজনেস ফ্যাকাল্টির নোটিশ বোর্ডেও ফল দেখতে পারবেন শিক্ষার্থীরা।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ১ থেকে ১২৫০ মেধাক্রমধারী শিক্ষার্থীদের আগামী ২৯ সপ্টম্বর থেকে ৯ অক্টাবর ২০১৯ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছদক্রম ফরম পূরণ করতে হবে।

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদর কোটার ফরম ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্য ডিন অফিস জমা দিত হব।

ফলাফল নিরীক্ষণর জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ সেপ্টম্বর থেকে ৬ অক্টাবর ২০১৯ তারিখর মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদেরর ডিন অফিসে আবেদন করা যাবে।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর প্রথমবারের মতো এমসিকিউ পরীক্ষার পাশাপাশি লিখিত পরীক্ষায় শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত হয়। এ কারণে ফল প্রকাশে কিছুটা দেরি হয়।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।