ঢাবি ‘ক’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


Published: 2019-10-20 16:49:27 BdST, Updated: 2019-11-22 15:27:57 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ক-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল এবং চারুকলা অনুষদভুক্ত চ-ইউনিটের ১ম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল আজ রবিবার প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেডসর ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় বিজ্ঞান অনুষদের ডিন ও ক-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী প্রফেসর ড. তোফায়েল আহমেদ চৌধুরী, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী প্রফেসর নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক প্রফেসর ড. সুব্রত কুমার আদিত্য, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৫হাজার ৮শ’ ৭৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১১হাজার ২শ’ ০৭জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ১৩ দশমিক ০৫ ভাগ।

চ-ইউনিটের অঙ্কন পরীক্ষায় ১২শ’ ০২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৩শ’ ৪৩জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ২৮দশমিক ৫৩ ভাগ।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে।

এছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA ˂roll no˃ Ges DU CHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ সংশ্লিষ্ট ইউনিটের ফলাফল জানা যাবে।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ক-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। চ-ইউনিটের অঙ্কন পরীক্ষা ২৮ সেপ্টেম্বর ২০১৯ তারিখে অনুষ্ঠিত হয়। বিজ্ঞান অনুষদের অধীন ক-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১হাজার ৭শ’ ৯৫টি এবং চারুকলা অনুষদের অধীন চ-ইউনিটের আসন সংখ্যা ১শ’ ৩৫টি।

ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২২ অক্টোবর ২০১৯ থেকে ০৭ নভেম্বর ২০১৯ পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২২ অক্টোবর ২০১৯ থেকে ২৯ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২২ অক্টোবর ২০১৯ থেকে ২৯ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

চ-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২১ অক্টোবর ২০১৯ থেকে ২৭ অক্টোবর ২০১৯ পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২১ অক্টোবর ২০১৯ থেকে ২৭ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ অক্টোবর ২০১৯ থেকে ২৭ অক্টোবর ২০১৯ তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।