নোবিপ্রবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৫৩ জন


Published: 2019-10-31 18:03:08 BdST, Updated: 2019-11-21 04:13:13 BdST

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ ও ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। ১ হাজার ২৮৫ আসনের বিপরীতে ভর্তির আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৭৬০টি। প্রতি আসনের জন্য লড়বে ৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

জানা গেছে, আগামীকাল শুক্রবার "এ" এবং "বি" ইউনিটের পরীক্ষা যথাক্রমে সকাল ১০টা ৩০ মিনিট থেকে শুরু হয়ে চলবে দুপুর ১২টায় পর্যন্ত। ওই দিন বিকেল ৩টায় থেকে শুরু হয়ে ভর্তি পরীক্ষা চলবে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত।

দ্বিতীয় দিন শনিবার "সি", "ডি", "ই" ও "এফ" ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ০৯টায় থেকে শুরু হয়ে ১০টা ৩০ মিনিট পর্যন্ত চলবে "সি" ইউনিটের পরীক্ষা। একইদিন দুপুর ১২টা ৩০ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত চলবে "ডি" ইউনিটের পরীক্ষা। শনিবার "ই" এবং "এফ" ইউনিটের পরীক্ষা যথাক্রমে বিকাল ৩ টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেন্দ্রসহ মোট ৩০টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক, ব্যবসায় প্রশাসন, শিক্ষা বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদসহ ৬টি অনুষদ এবং আইআইটি ও আইআইএসসহ ২টি ইনস্টিটিউটের অধীনে মোট ৩০টি বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। "এ" ইউনিটে এবার ৮টি বিষয়ের ২৮৮টি আসনের বিপরীতে আবেদন করেছে ২০ হাজার ৩০৮ জন শিক্ষার্থী।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।