ইবিতে ভর্তি শেষে এখনো ৮৭২ আসন ফাঁকা!


Published: 2019-12-10 20:52:42 BdST, Updated: 2020-11-30 13:39:42 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় স্থান প্রাপ্তদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

মেধাতালিকায় থাকা ভর্তি শেষে ৪টি ইউনিটে মোট ৮শত ৭২টি আসন শূণ্য রয়েছে। অপেক্ষমান তালিকা থেকে এসব আসনে ভর্তির সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে এসব তথ্য নিশ্চিত হয়েছে।

স্ব-স্ব ইউনিট সূত্রে, এবছর বিশ্ববিদ্যালয়ে ৩৪টি বিভাগের মোট ২ হাজার ৩০৫টি আসনের বিপরীতে মেধাতালিকা থেকে ১ হাজার ৪৩৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। এতে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪০টি আসনের মধ্যে ৩০টি এবং কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ সমন্বিত ‘বি’ ইউনিটে ১ হাজার ৬৫টি আসনের মধ্যে ৪ শত ৩১টি আসন শূণ্য রয়েছে।

এছাড়া ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪শত ৫০টি আসনের মধ্যে ১ শত ৫৬টি এবং বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ সমন্বিত ‘ডি’ ইউনিটে ৫শত ৫০টি আসনের মধ্যে ২শত ৫৫টি আসনে অপেক্ষমান তালিকা থেকে ভর্তির সুযোগ রয়েছে।

প্রসঙ্গত, অপেক্ষমাণ তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দ, সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd/admission) থেকে জানা যাবে।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।