ববিতে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা, স্বপ্নভঙ্গ ৩০ শিক্ষার্থীর


Published: 2019-12-27 21:28:57 BdST, Updated: 2020-08-07 15:07:59 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০১৯-২০ স্নাতক প্রথমবর্ষের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বৈরি আবহাওয়া উপেক্ষা করেই উৎসবমুখর পরিবেশে ‘খ’ ইউনিটের কলা ও মানবিক অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল ১০ টায় এ পরীক্ষা শুরু হয়। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রায় ৩০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেননি। তাদের সবাইকে এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড না আনায় হলে ঢুকতে দেয়া হয়নি। প্রবেশপত্রে সুস্পষ্টভাবে নির্দেশনা দেওয়া ছিল, প্রবেশপত্রের সাথে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড নিয়ে আসতে হবে। কিন্তু তারা এ নির্দেশনা পালন করতে ব্যর্থ হওয়ায় তাদের হলে ঢুকতে দেওয়া হয়নি।

বাগেরহাট থেকে আসা প্রিয়া, ফরিদপুর থেকে আসা ইতি, খুলনা থেকে আসা বিপ্লব, উজিরপুর থেকে আসা গোলাম রাব্বানির মতো প্রায় ৩০ শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন কার্ড না আনায় পরীক্ষা দিতে পারেননি।

খুলনা থেকে আসা গোলাম রাব্বানি কান্নাজড়িত কন্ঠে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘তড়িঘড়ি করে বাড়ি থেকে আসায় সময় এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড আনতে পারিনি। কিন্তু প্রবেশপত্র এনেছিলাম। তাও পরীক্ষার হলে ঢুকতে দেওয়া হয়নি।’

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরের সরকারি বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ, আলেকান্দা সরকারি কলেজ, অমৃত লাল দে মহাবিদ্যালয় ও বরিশাল সরকারি মহিলা কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

এদিকে বিকেল ৩টা থেকে ‘গ’ ইউনিটে ব্যবসায় অনুষদের ভর্তি অনুষ্ঠিত হয়। এ ইউনিটের ৩শ’ আসনের বিপরীতে ছয় হাজার ১২ জন আবেদনকারী রয়েছেন। প্রত্যেক আসনের বিপরীতে লড়বে ১৮ শিক্ষার্থী ।


ঢাকা, ২৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।