কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রীতে বিনা ফি তে ভর্তি!


Published: 2020-09-04 21:41:42 BdST, Updated: 2020-12-05 14:42:53 BdST

লাইভ প্রতিবেদক: বিভিন্ন প্রোগ্রামে বিনা ফি তে ভর্তির সুযোগ দিচ্ছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়। একইসাথে টিউশন ফি পূর্বের সেমিস্টারগুলোর চেয়ে ২০-৩০% কম নির্ধারন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ সুযোগ পাবে ভর্তিচ্ছুরা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, প্রতি প্রোগ্রামে ১০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত ছাড় পাবে শিক্ষার্থীরা। রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় মেধাবী শিক্ষার্থীদের জন্য একটি বিশাল ছাড় দিয়েছে। সে ক্ষেত্রে প্রোগ্রাম অনুযায়ী ১ লক্ষ টাকা থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকার মধ্যে পরীক্ষা ফি, টিউশন ফি, সেশন ফি, ল্যাব ফিসহ সমস্ত খরচ সম্পন্ন করতে পারবে।

অনার্স: বাংলা, ইংরেজি, কৃষি (বিএসসি অনার্স এগ্রিকালচার), বিবিএ [একাউন্টিং, ব্যবস্থাপনা, মার্কেটিং, ফিন্যান্স), ইঞ্জিনিয়ারিং: সিএসই, ইইই, আইসিটি, মাস্টার্স: এমএ (বাংলা), এমবিএ (ACC, MGT, FIN, MKT, HRM) এমপিএড প্রোগ্রামে বিশেষ ছাড় পাবে শিক্ষার্থীরা।

এছাড়া এসএসসি ও এইচএসসি সর্বমোট জিপিএ ৭ বা তদুর্ধের ক্ষেত্রে টিউশন ফি'র উপর বিশেষ ছাড় রয়েছে। মেয়েদের ক্ষেত্রে অতিরিক্ত ১৫% ছাড় রয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শাহজাহান আলী ক্যাম্পাসলাইভকে বলেন, ‘করোনা পরিস্থিতিতে মানুষের আর্থিক সঙ্গতি কমে যাওয়ায় এবং এতদঞ্চলের মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তানদের কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষা বান্ধব একটি সিদ্ধান্ত গ্রহণ করেছে।’

উল্লেখ্য, বিস্তারিত জানতে যোগাযোগ করুন 01319-446230 নম্বরে। এছাড়া ভিজিট করুন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (এখানে ক্লিক করুন)-এ।

ঢাকা, ০৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।