বই মেলায় ডিআরইউ’র স্টল উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী


Published: 2020-02-06 14:45:28 BdST, Updated: 2020-08-04 19:43:40 BdST

ঢাবি লাইভ: অমর একুশে বইমেলায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্টল উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। সন্ধ্যা ৭টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে ফিতা কেঁটে তিনি স্টলের উদ্বোধন করেন তিনি।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটি’র ভিসি প্রফেসর ড. আতিকুল ইসলাম।

মন্ত্রী বলেন, বই মানুষকে সামাজিক অবক্ষয় থেকে দুরে রাখে। তিনি বলেন, জ্ঞানের দুয়ার খুলে গেলে অপশক্তির কপাট বন্ধ হয়ে যায়। নতুন পাঠক সৃষ্টি করতে ভালো বইয়ের বিকল্প নেই বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ডক্টর হাসান মাহমুদ।

ডিআরইউ’র এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী। ভবিষ্যতে আরও বেশি সামাজিক কাজে ডিআরইউ’র পাশে থাকার আশ্বাস দেন তিনি।

নর্থ সাউথ ইউনিভার্সিটি’র ভিসি প্রফেসর ড. আতিকুল ইসলাম বলেন, সাংবাদিকরা নানান চাপের মধ্যে থেকেও সাহিত্য ও কবিতার ক্ষেত্রেও পিছিয়ে নেই। তারা তাদের নানাবিধ মেধার স্বাক্ষর রেখে চলেছেন।

তাদের ক্ষুরধার লেখনি জাতিকে জাগ্রত করে। তরুণ প্রজন্মকে করে শানিত। ভিসি বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি সাংবাদিকদের পাশে থাকবে। তাদের এধরনের উদ্যোগকে তিনি স্বাগত জানান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন প্রচার ও প্রকাশনা সম্পাদক ও স্টল পরিচালনা কমিটির আহবায়ক মাইদুর রহমান রুবেল।

আরও উপস্থিত ছিলেন, মিডিয়া ব্যক্তিত্ব, নর্থ সাউথ ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের পরিচালক জামিল আহমেদ, ক্যাম্পাসলাইভ২৪ডটকমের প্রধান সম্পাদক ও ডিআরইউ’র সিনিয়র সদস্য আজহার মাহমুদ, ডিআরইউ’র দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল ও সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, ডিআরইউ’র সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক মোতাহার হোসেন ও ক্রীড়া সম্পাদক মোরসালিন আহমেদ।

এদিকে সাংবাদিক মাইদুর রহমান রুবেলের নতুন বই ‘সারি সারি ভূতের বাড়ি’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি। বুধবার বাংলা একাডেমি প্রাঙ্গনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্টলের সামনে বইটির মোড়ক উন্মোচন করেন মন্ত্রী।

মাইদুর রহমান রুবেলের শিশুতোষ গ্রন্থ সারি সারি ভূতের বাড়ি প্রকাশ করেছে ইতি প্রকাশন সোহরাওয়ার্দী উদ্যানে ৬৪৬ এবং ৬৪৭ স্টলে পাওয়া যাবে বইটি এছাড়া বাংলা একাডেমি প্রাঙ্গনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ১০২ নাম্বার স্টলে পাওয়া যাবে বইটি।

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।