অডিও ফাঁসের ঘটনায় ববির সেই কর্মকর্তা শোকজ!


Published: 2019-08-29 16:49:03 BdST, Updated: 2019-09-21 09:08:41 BdST

শফিকুল ইসলাম: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিজিকাল ইন্সট্রাক্টর (ক্রিড়া প্রশিক্ষক) মোঃ নূর ইসলামের নারী কেলেঙ্কারির দুটি অডিও ফাঁসের পর শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাবেক স্ত্রীকে এসিড মেরে পুড়িয়ে দেয়া ও কেটে টুকরো করে কাবাব বানানোর হুমকি দেয়া এই কর্মকর্তাকে ২৮ ই আগষ্ট বুধবার এক অফিস আদেশের মাধ্যমে শোকজ করা হয়।

অফিস আদেশের চিঠি আজ ২৯ আগষ্ট হাতে পেয়েছেন নুর ইসলাম। এক গোপন তথ্য সূত্রে ব্যাপারটি নিশ্চিত হওয়া গেছে। গত ২২ আগষ্ট থেকে ২৫ আগষ্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম চালু থাকলেও অফিসে অনুপস্থিত ছিলেন ফিজিকাল ইন্সট্রাক্টর ( ক্রিড়া প্রশিক্ষক) মোঃ নূর ইসলাম।

এসময় তার সাথে কর্তৃপক্ষ ফোনে যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি। তার এই অফিস অনুপস্থিতির জন্য কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এই মর্মে ৭ কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

নারী ঘটিত উদ্ভুত পরিস্থিতির পরই এমন সিদ্ধান্ত নেয়া হল কেন রেজিস্ট্রার কার্যালয়ে জানতে চাওয়া হলে তারা এড়িয়ে যান। তবে জানা যায়, প্রশাসনিক শুদ্ধাচার ভঙ্গের কারণেই তাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। তবে সেটা নৈতিক স্খলন, তহবিল তছরুপ নাকি প্রশাসনিক অন্য কোনো কারণে করা হয়েছে সেটা স্পষ্টভাবে জানা যায় নি।

অডিও:

তবে নারীকে হুমকি প্রদানের কল রেকর্ডিং ফাঁশ হবার পরপরই কেন শো কজ করা হলো এ ব্যাপারে জানতে চাইলে রেজিস্ট্রার কার্যালয় কর্তৃপক্ষ প্রসংঙ্গ এড়িয়ে গিয়ে বলেন, বর্তমান ভারপ্রাপ্ত ভিসি মহোদয় বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট যেকোন নীতি নৈতিকতার ব্যাপারে সচেতন।

বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী অফিসে অনুপস্থিত থাকলে সাধারণত বেতনের টাকা কর্তন করা হয়। তবে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানান, নারী কেলেঙ্কারি ঘটিত অডিও ফাঁসের ঘটনা সংবাদ মাধ্যমে আসার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন হার্ড লাইনে গিয়েছে বলে তিনি মনে করেন। কারণ অফিসে অনুপস্থিতির কারণে এধরনের ঘটনা বিরল। এটি তার কর্ম জীবনের জন্য লাল কার্ড।

ঢাকা, ২৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।