আগস্টের স্মরণে ববি ছাত্রলীগের উদ্যোগে আলোচনা


Published: 2019-08-29 20:47:09 BdST, Updated: 2019-09-22 15:51:41 BdST

ববি লাইভঃ জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাতবার্ষিকী স্মরণে আজ ২৯ আগস্ট বেলা ৩ টায়।

বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচর্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। আরও উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন, ববি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান মোঃ আবু জাফর মিয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আরিফ হোসেন, প্রক্টর ড. সুব্রত কুমার দাস সহ অনেকে।

সভার শুরুতে ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের যে সকল সদস্য শাহাদাত বরণ করেছেন তাঁদের স্মরণে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি উক্তিকে স্মরণ করিয়ে দিয়ে ছাত্রলীগের উদ্দেশে বলেন তোমাদেরকে শুধু ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী হলেই চলবে না, পাশাপাশি ভালো ছাত্রও হতে হবে। তিনি আরও বলেন বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে বিভিন্ন সামাজিক ও জনসচেতনতা মূলক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে একটি সুখী ও সমৃদ্ধশালী উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়নে তোমাদেরকে এগিয়ে আসতে হবে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দক্ষিন বাংলার কৃষককুলের নয়নের মনি শহীদ আবদুর রব সেরনিয়াবাত এবং তাঁদের পরিবারের যে সকল সদস্য ১৫ আগস্টে শাহাদাত বরণ করেছেন তাঁদের রূহের মাগফেরাত কামনা করেন এবং এ নৃসংশ হত্যাকান্ড থেকে বেচেঁ ফেরা সকলের দীর্ঘায়ু কামনা করেন।


সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মুহসিন উদ্দীন, ববি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান মোঃ আবু জাফর মিয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ইংরেজি বিভাগের সহকারী প্রফেসর মোঃ আরিফ হোসেন, প্রক্টর ড. সুব্রত কুমার দাস, কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদের আহবায়ক সহকারী পরিচালক বাহাউদ্দীন গোলাপ, ইতিহাস ও সভ্যতা বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী।

সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. তারেক মাহমুদ আবির, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল মাসুদ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তানভীর কায়সার, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান, অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ আতিকুর রহমান, ছাত্রলীগ নেতা মহিউদ্দীন আহমেদ সিফাত, আলিম সালেহী, তাহমিদ রহমান রাজিন, রানা মন্ডল, এস এ এম নুরুল্লাহ, সামিহা রহমান লামিয়া সহ ছাত্রলীগ কর্মীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তনুশ্রী ভট্টাচার্য ও সাঈদ শুভ।

ঢাকা, ২৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।