ববিতে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সেমিনার


Published: 2020-01-27 01:21:38 BdST, Updated: 2020-04-04 03:36:09 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) অনুষ্ঠিত হয়েছে “মাদক ও জঙ্গিবাদ বিরোধী” সচেতনতামূলক সেমিনার। রবিবার বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে বরিশাল বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী কমিটি ও বরিশাল জেলা পুলিশের যৌথ আয়োজনে মাদক ও জঙ্গিবাদের ভয়াবহতা রোধে তরুণ প্রজন্মের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করনীয় প্রসঙ্গে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের বলেন, মাদক জঙ্গিবাদ মানুষকে কূপমণ্ডূক করে দেয়। তোমরা নিজেরাই এক এক জন মটিভেটর হও মাদকের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে। মাদককে না বলো। যারা জঙ্গিবাদ মনন ধারন করে না সেই শিক্ষার্থীরাই সবার নিরাপত্তা দিতে পারে।

বিশেষ অতিথি বক্তব্যে বরিশাল জেলা পুলিশের পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার) বলেন, আপনাদের সাথে নিয়ে মাদক ও সন্ত্রাসবাদ দুটো সমস্যার সমাধান করতে চাই। বরিশালে ১০ হাজার কমিউনিটি পুলিশিং আছে সেখানে নেতৃত্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা থাকুক আমি এটা চাই।

বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী কমিটির আহবায়ক ও প্রক্টর ড. সুব্রত কুমার দাসের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যদের মধ্যে বরিশাল জেলা কমিউনিটি পুলিশ ফোরামের সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এস এম ইকবাল, বরিশাল জেলা কমিউনিটি পুলিশ ফোরামের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা কে এস মহিউদ্দীন মানিক বীর প্রতীক, কমিউনিটি পুলিশ ফোরামের সদস্য ক্যাপ্টেন (অব) ডাঃ এম সিরাজুল ইসলাম, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, ছাত্র উপদেষ্টাগণ, শিক্ষকমন্ডলী, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং বরিশাল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা মাদক ও জঙ্গিবাদের বিভিন্ন ক্ষতিকর দিক তুলে ধরেন এবং সমাজকে এর কলুশতা থেকে রক্ষা করার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কমিটির সদস্য-সচিব ও টিএসসির পরিচালক ড. মোঃ খোরশেদ আলম।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।