বরিশাল বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির যাত্রা শুরু


Published: 2020-02-08 01:51:07 BdST, Updated: 2020-07-14 00:05:47 BdST

ববি লাইভঃ ‘Seek knowledge to improve thyself’ স্লোগানকে সামনে রেখে এই প্রথম বরিশাল বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির (বি.ইউ.কিউ.এস) ২০ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ৬ ফেব্রুয়ারি বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সভাপতি মারুফ আহমেদ,সাধারণ সম্পাদক সাইদুজ্জামান শোয়েব,সহ-সভাপতি সবুজ চক্রবর্তী,যুগ্ম-সাধারণ সম্পাদক হাওয়া ইসলাম,সাংগঠনিক সম্পাদক মোঃ শিহাব, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন সহ মোট ২০ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।
কমিটির উপদেষ্টা হিসেবে আছেন লোকপ্রশাসন বিভাগের প্রভাষক সিরাজিস সাদিক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মনিরা বেগম ও লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাদিয়া কারিমুন।

সভাপতি মারুফ আহমেদ বলেন, “সুনাগরিক প্রতিষ্ঠায় গুনগত শিক্ষার কোন বিকল্প নেই। তাই সুষম সমাজ গড়তে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যে আমাদের এই পথচলা। মুজিববর্ষের প্রেরণা হিসেবে বরিশালের অভ্যন্তরে সুশিক্ষার প্রসার ও অনুপ্রেরণা ঘটাতে বরিশাল বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটি সর্বদা কাজ করে যাবে।”

কমিটির উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের প্রভাষক সিরাজিস সাদিক বলেন,”মানবিক সমাজ গড়তে শিক্ষাকে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। সমাজকে সমৃদ্ধ করতে শিক্ষাই পারে অগ্রনী ভুমিকা পালন করতে। মনে রাখতে হবে, একেকটা বই হাজারটা বন্ধুর চেয়েও উত্তম। বিইউকিউএসের দ্বিতীয় বর্ষ পদার্পণ সমৃদ্ধি লাভ করুক।”

কমিটির অন্যতম উপদেষ্টা ও গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের প্রভাষক মনিরা বেগম বলেন, “যেকোন সংগঠন সুন্দর ভাবে এগিয়ে চলার শর্ত হলো যোগ্য নেতৃত্ব ও সক্রিয় যোগাযোগ ও ব্যবস্থাপনা দক্ষতা। শর্তগুলো পূরণ না হলে সংগঠনের কাঠামোটাই ভেঙে পড়ে। বিইউকিউএস ১ বছর পূর্তিতে নতুন কমিটি তাদের কার্যক্রম দারুণ ভাবে পরিচালিত করে প্রত্যেক শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানের স্পৃহা ও তৃষ্ণা নতুনভাবে জাগরিত করার দৃঢ় প্রতিজ্ঞায় এগিয়ে যাবে। তৈরি হোক নতুন এক সেতুবন্ধন।”

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।