বরিশাল বিশ্ববিদ্যালয়ে অমর একুশে বইমেলা শুরু


Published: 2020-02-17 03:28:51 BdST, Updated: 2020-10-20 21:05:31 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শুরু হয়েছে প্রথম আলো বন্ধুসভা আয়োজিত ৪ দিনব্যাপী বইমেলা। রবিবার বিকাল ৪টায় বইমেলার শুভ উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের ভিসি প্রফেসর ডঃ মোঃ ছাদেকুল আরেফিন।

এসময় উপস্থথিত ছিলেন বন্ধুসভার উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুব্রত কুমার দাস, আবু জাফর মিয়া, মোহসিনা হোসেন, ড. রহিমা নাসরিন, উন্মেষ রায়, আনজুমান আরা, এস এম আরাফাত শাহরিয়ার, ও জ্যেষ্ঠ কর্মকর্তাসহ বরিশাল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুরা, সাংবাদিকবৃন্দ।

বন্ধুসভার ভাজপত্রিকা 'মুক্ত বাক' এর মোড়ক উন্মেচনকালে বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বলেন, মহান ভাষা আন্দোলনের মাসে, মহান একুশে ফেব্রুয়ারিকে সামনে রেখে এতো সুন্দর একটা আয়োজন করাতে প্রথম আলো বন্ধুসভাকে স্বাগত জানাচ্ছি। বরিশাল বিশ্ববিদ্যালয় বন্ধুসভা এই বইমেলার আয়োজন করেছে এতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞানকে আরো সম্ভৃদ্ধ করার জন্য বইমেলা থেকে আরো সহযোগিতা পাবে।আমি এর সার্বঙ্গিক সাফল্য কামনা করি।

বন্ধুসভার সভাপতি মাহমুদুল ইসলাম শাহীন বলেন, আমরা প্রতি বছরের ন্যায় এ বছরও বইমেলা, মুজিববর্ষ উপলক্ষে রচনা প্রতিযোগিতা ও দ্বি-মাসিক ভাঁজ পত্রিকা মোড়ক উন্মোচন এর আয়োজন করি। যাতে করে বন্ধুসভার বন্ধুদেরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃজনশীল মেধার বিকাশ ঘটে।

বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস এর মতে, রবিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত বইমেলার উদ্বোধনী এবং প্রথম দিনে প্রতিবছরের ন্যায় ছিল আশানুরূপ মানুষের আনাগোনা। এ বছর গত বছরের থেকে বেশি সংখ্যক বই বিক্রি হবে বলে আশাবাদি।

এছাড়াও ভিসি স্যারের উদ্বোধনকালীন বক্তৃতা আমাদেরকের এরকম কর্মকান্ডের অনেক প্রশংসা করেন। সব মিলিয়ে অনেক ভালো বইমেলার আয়োজন করতে পারবো বলে আমরা আশাবাদী।

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।