ববিতে পরীক্ষা শেষে ছাত্রীকে কাঁটা-কম্পাস দিয়ে জখম


Published: 2020-03-05 23:13:41 BdST, Updated: 2020-08-04 03:28:13 BdST

ববি লাইভঃ পরীক্ষা শেষে হল থেকে বের হওয়ার পরেই বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) গণিত বিভাগের এক ছাত্রীকে মারধর ও কাঁটা-কম্পাস দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করার অভিযোগ উঠেছে অজ্ঞাত মুখোশধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে।

এ ঘটনার পরে বুধবার সকালে জান্নাতুল নওরিন ঊর্মি নামে আহত ওই ছাত্রীকে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের চতুর্থ ও পঞ্চমতলার মাঝামাঝি সিঁড়িতে তার সাথে এই ঘটনা ঘটেছে বলে পরিবারের সদস্যরা জানান।

আহত ওই ছাত্রীর মা আফরোজা বেগম বলেন, ১ মার্চ বিকেল সোয়া ৪টার দিকে পরীক্ষা শেষ করে একাডেমিক ভবনের পাঁচতলা থেকে নিচে নামার সময় মুখোশধারী কতিপয় যুবক নওরিনের পথ আটকে রাখে। পরে নওরিনের মুখে কাপড় গুঁজে দেয় এবং মারধর করে। এ সময় তারা জ্যামিতি বক্সের কাঁটাকম্পাস দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। রশি দিয়ে পিটিয়ে আহত করে।

ঘটনার একপর্যায়ে সে সেখান থেকে কোনোভাবে বাসায় আসে এবং অসুস্থ হয়ে পড়ে। বাসায় প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও শারীরিক অবস্থার অবনতি হলে গত বুধবার সকালে নওরিনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। নওরিন বর্তমানে হাসপাতালের পঞ্চম তলার ৩৩ নম্বর কেবিনে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

উল্লেখ্য যে, এর পূর্বে ২০১৮ সালে ১৫ অক্টোবর নওরিনকে ফোনে হুম*কি দেওয়া হয়েছিল। ওই ঘটনার ফলে তার বাবা অ্যাডভোকেট আব্দুল মন্নান মৃধা থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন। নওরিনের বাবা বরিশাল মহানগরের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রধান হেনা রানী বিশ্বাস বলেন, বিষয়টি মৌখিক কিংবা লিখিত কোনোভাবেই এখন পর্যন্ত আমাদের কাছে ওই ছাত্রীর পক্ষ থেকে জানানো হয়নি। এ রকম কোনো ঘটনা ঘটলে কারও না কারও দেখা বা জানার কথা। কিন্তু এ ব্যাপারে কেউ কিছুই বলেনি।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, ওই ছাত্রীর পরিবারের পক্ষ হতে কোনো প্রকার অভিযোগ করা হয়নি। তবে সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি তিনি জেনেছেন। শিক্ষকদের কয়েকজন প্রতিনিধিকে বিষয়টি জানতে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে বিস্তারিত জেনে পরে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

ঢাকা, ০৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।