বিএম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ


Published: 2021-02-25 21:17:19 BdST, Updated: 2021-04-23 12:29:05 BdST

লাইভ প্রতিবেদক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের স্থগিত সব লিখিত ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দাবি আদায়ে কলেজ সম্মুখস্থ সড়ক অবরোধ করেন তারা।

অবরোধের ফলে সড়কের দুই পাশে বিপুলসংখ্যক যানবাহন ও সাধারণ মানুষ আটকা পড়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দাবি পূরণে ব্যবস্থা নেয়া হবে বলে কলেজ অধ্যক্ষ শিক্ষার্থীদের আশ্বাস দিলেও আন্দোলনকারীরা অবরোধ তুলে নিতে রাজি হননি। ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে বেলা সা‌ড়ে ১১টার দি‌কে ক‌লে‌জের অধ‌্যক্ষ ড. গোলাম কিব‌রিয়া আন্দোলনরত শিক্ষার্থী‌দের বিভিন্ন আশ্বাস দিলেও শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চা‌লি‌য়ে যাওয়ার ঘোষণা দেন।

ব্রজ‌মোহন ক‌লে‌জের ইং‌রেজী বিভা‌গের ছাত্র নুহাশ রহমান ব‌লেন, আমরা ২০১৯ সা‌লে চতুর্থ ব‌র্ষের শিক্ষার্থী। ক‌রোনার কার‌ণে এমনি‌তেই আমরা অনেক পি‌ছি‌য়ে গি‌য়ে‌ছি। আমা‌দের ব‌্যবহা‌রিক ও মৌ‌খিক পরীক্ষা না হওয়ায় কোথাও চাকরির আবেদন কর‌তে পার‌ছি না। তাই অবিলম্বে আমা‌দের বা‌কি পরীক্ষাগু‌লো নি‌য়ে নেওয়া হোক। আর তা না হ‌লে আমা‌দের আন্দোলন চল‌বে।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।