বরিশাল বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস ২০২১ পালিত


Published: 2021-08-15 19:29:48 BdST, Updated: 2021-09-18 07:48:28 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পালিত হয়েছে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১। দিবসটি উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহীদদের রুহের মাগফিরাত কামনায় প্রত্যুষে পবিত্র কুরআন শরীফ খতমের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন ববি উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় ববি শিক্ষক সমিতির সভাপতি, সাধারন সম্পাদক, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, দপ্তর প্রধান, অফিসার্স এসোসিয়েশনসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করেন। ভিসির পুষ্পস্তবক অর্পণের পরপরই বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যান পরিষদ, বঙ্গবন্ধু হল, শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল, শেরে বাংলা হল এবং ববিতে কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন উত্তরাধিকার পুষ্পস্তবক অর্পণে অংশ নেয়।

সকাল ১০.৩০ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ নেন উপাচার্যসহ অন্যান্যরা। এরপর বাঁধন বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উদ্যোগে কোভিড ১৯ আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন ভিসি।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া এবং মন্দিরে বিশেষ প্রার্থনা সভাও অনুষ্ঠিত হয়।

বিকাল ৪ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে এক ওয়েবিনারের আয়োজন করা হবে। ওয়েবিনারের প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন প্লাটফর্মে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

১৫, আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।