বাজারে এসেছে ইয়ামাহার নতুন মডেলের মোটরসাইকেল


Published: 2019-04-29 21:24:58 BdST, Updated: 2019-12-11 07:55:21 BdST

বিজনেস লাইভ: ইয়ামাহার নতুন দুইটি মডেলের অত্যাধুনিক ও স্টাইলিশ মোটরসাইকেল বাজারে এনেছে এসিআই মটরস। রাজধানীর হোটেল লা-মেরিডিয়ানে ওই দুই নতুন মডেলের গ্র্যান্ড লঞ্চিং অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা জানিয়েছেন, নতুন দুইটি মডেল হচ্ছে FZS FI -V3 এবং FZ- V3। ১৫০ সিসি ইঞ্জিন পাওয়ারের দুটি মডেলেই আছে অত্যাধুনিক এন্টি লক ব্রেকিং সিস্টেম (ABS) যা বাংলাদেশের রাইডিং কন্ডিশনের জন্য খুবই প্রয়োজনীয়।

ABS হচ্ছে একটি সেন্সর বেইস্ড ব্রেকিং সিস্টেম, যা বাইকের গতির সাথে সামঞ্জস্য রেখে কাজ করে এবং চাকা লক হয়ে যাওয়া, স্কিড করা নিয়ন্ত্রণ করে, যা রাইডারকে দুর্ঘটনা এড়াতে সাহায্য করে।

এছাড়াও এর এলইডি হেডলাইট এবং মাস্ক্যুলার বডি দুটি মডেলকেই এনে দিয়েছে আকর্ষণীয় লুক। ১৫০ সিসি সেগমেন্টে ‘‘লর্ড অব দ্যা স্ট্রিট” খ্যাঁত বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় FZS সিরিজের থার্ড ভার্শন এই মডেল দুটি। FZS এর মূল্য নির্ধারণ করা হয়েছে ২,৯৫,০০০ (দুই লক্ষ পঁচানব্বই হাজার) টাকা এবং FZ- V3 এর মূল্য নির্ধারণ করা হয়েছে ২,৯০,০০০ (দুই লক্ষ নব্বই হাজার) টাকা।

জমকালো এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমবারের মতো সকলের সামনে নিয়ে আসা হয় এই বাইক দুটি। উদ্বোধনের আগেই বিপুল জনপ্রিয়তা পাওয়া FZS FI- V3 ও FZS FI- V3 বাইক দুটির যথাক্রমে ৩টি ও ২টি কালার বাজারে পাওয়া যাবে। জাঁকজমকপূর্ণ এই সন্ধ্যায় দর্শকদের জন্য মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোতোফুমি সিতারা, চেয়ারম্যান, ইয়ামাহা মোটর গ্রুপ, ইন্ডিয়া; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডঃ এফ এইচ আনসারী, ম্যানেজিং ডিরেক্টর, এসিআই মটরস্। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুব্রত রঞ্জন দাস, এক্সিকিউটিভ ডিরেক্টর, এসিআই মটরস্ এবং এসিআই মটরস্ ও ইয়ামাহা মোটর জাপান এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।