ঢাবিতে ‌‌''ভিওবি রাইটিং কনটেস্ট সম্পন্ন" ফলাফল ১৭ নভেম্বর


Published: 2019-10-28 19:48:17 BdST, Updated: 2019-11-15 16:20:27 BdST

ঢাবি লাইভ: অর্থনীতিতে শেয়ারিং ইকোনমি মডেল তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতেই ভয়েস অব বিজনেস ক্লাবের উদ্যোগে সম্পন্ন হয়েছে ”ভিওবি রাইটিং কনটেস্ট ২০১৯’’। এর প্রভাব ও এর অভিজ্ঞতা তরুণ সম্প্রদায়ের মাঝে কিভাবে কাজ করবে, কোন মাত্রায় কাজ করবে এবং এর সুদুরপ্রসারী ভাবনা নিয়ে শেয়ারিং ইকোনমি কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা।

ভিওবি রাইটিং কনটেস্টের ফলাফল আগামী ১৭ নভেম্বর প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা। এই প্রতিযোগিতায় বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের মধ্য থেকে ৬০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতাটিতে বিজয়ীর জন্য পুরস্কার হিসেবে থাকছে ৫০০০ টাকা এবং শীর্ষ ৩ টি রচনা ভয়েস অব বিজনেস ক্লাবটির নিজস্ব ম্যাগাজিন এর ১০ম সংখ্যায় প্রকাশিত হবে।

এছাড়াও শীর্ষ ১০ জন প্রতিযোগীকে তাদের প্রসংশনীয় লিখনশৈলীর জন্য সম্মানসূচক প্রশংসাপত্র দেয়া হবে। “ভয়েস অব বিজনেস” ক্লাবটির আসন্ন জাকজমকপূর্ণ ইভেন্ট “ভিওভি উইক ২০১৯” এ তাদের নিজস্ব ম্যাগাজিন এর ১০ম সংখ্যার মোড়ক উন্মোচন এবং ইতঃপূর্বে অনুষ্ঠিত ”ভিওবি রাইটিং কনটেস্ট ২০১৯’’ এর বিজয়ীদের নাম ঘোষনা করা হবে।

ভয়েস অব বিজনেস আগামীদিনেও সাধারন শিক্ষার্থীদের উন্নতির লক্ষ্যে এমন ভিন্ন আঙ্গিকের আয়োজনে দৃঢ়প্রত্যয়ী। ঢাকা বিশ্ববিদ্যলয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত অন্যতম একটি প্রকাশনাধর্মী এবং শিক্ষার্থীদের ব্যবসায়িক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যমাত্রা নিয়ে ধারাবাহিকভাবে কাজ করে যাওয়া একটি স্বনামধন্য সংগঠন ভয়েস অব বিজনেস।

তরুণদের দক্ষতা বিকাশে সাহায্য করার পাশাপাশি তারা যাতে ভবিষ্যতে দেশ ও জাতির কল্যানে কাজ করতে পারে এবং দেশের অর্থনীতিতে সক্রিয় ভুমিকা রাখতে পারে সেই কথা মাথায় রেখে এই সংগঠনটি বরাবরই নানা প্রতিযোগিতামূলক আয়োজন করে এসেছে।
বিগত বেশ কয়েক বছর ধরে ব্যবসায় জগতে নানা নতুন প্ল্যাটফর্ম উন্নয়ন ও বিকাশ লাভ করছে যার ফলে মানুষের দৈনন্দিন জীবনযাত্রা আরো সহজ এবং স্বাচ্ছন্দ্যময় হয়ে উঠছে এবং সে ক্ষেত্রে একটি অন্যতম অন্যতম অবদান হল “শেয়ারিং ইকোনোমি মডেলের”।

নিত্য প্রয়োজনীয় পণ্য এবং পরিষেবা একে অপরের সাথে বিনিময়ের মাধ্যমে গড়ে উঠেছে এই শেয়ারিং ইকোনমিক মডেলের ভিত্তি। এই ধারণা বর্তমানে ব্যবসায় জগতের নতুন আওতা এবং তত্ত্ব উন্মোচন করছে। এই ধারণার উপর ভিত্তি করে গড়ে উঠেছে এমন একটি বিনিময় ব্যবস্থা যা জাতীয় অর্থনীতিতে মানুষের ব্যবসায়িক পরিসীমা বৃদ্ধিকরণ এবং পাশাপাশি দৈনন্দিন জীবনযাত্রার মান অনেকাংশে অনেক অংশে উন্নত করেছে।


ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।