সিলেটে ৪৫ টাকায় এক কেজি পেঁয়াজ


Published: 2019-11-18 14:51:59 BdST, Updated: 2019-12-09 20:14:47 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রতি কেটি পেঁয়াজের মূল্য যখন ২০০ টাকারও বেশি বেশি তখন হাহাকারের মধ্যে থাকা সিলেট নগরবাসীকে মাত্র ৪৫ টাকায় পেঁয়াজ দিচ্ছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ নগরের তিনটি পয়েন্টে টিসিবির মাধ্যমে খোলা বাজারেই পেঁয়াজ বিক্রির এই কার্যক্রম চলছে।

গত শুক্রবার সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় এক ট্রাক পেঁয়াজ উদ্ধার হয় র‌্যাব-৯ এর একটি অভিযানে। উদ্ধারকৃত পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে ব্যর্থ হওয়ায় ট্রাক এবং পেঁয়াজ জব্দসহ দুইজনকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান বলেন, চোরাকারবারিরা ৭ হাজার ২শ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকার মতো। পরে
গতকাল রোববার স্থানীয় আদালতের দেওয়া নির্দেশে পেঁয়াজগুলো টিসিবির মাধ্যমে প্রতি কেজি মাত্র ৪৫ টাকা দামে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করেন।

আদালতের দেওয়া নির্দেশ অনুযায়ী আজ সকাল ১০টা থেকে নগরের আম্বরখানা, কিন ব্রিজের মোড় ও দক্ষিণ সুরমা মার্কাস মসজিদ মোড়ে ৩টি ট্রাকের মাধ্যমে ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ বিক্রির কার্যক্রম শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকেই মানুষের ঢল নামে তিন স্থানেই। প্রায় আধা কিলোমিটারের দীর্ঘ লাইন পড়ে যায় পেঁয়াজ ক্রেতাদের।

কিন ব্রিজ মোড়ে পেঁয়াজ কিনতে আসা নগরের কলাপাড়া এলাকার বাসিন্দা সাফিয়া বেগম জানান, বর্তমান সময়ে পেঁয়াজের যে দাম তাতে বাজার থেকে কেনা আমাদের পক্ষে সম্ভব নয়। এক কেজি পেঁয়াজ দিচ্ছে তারা। এটা প্রয়োজনের তুলনায় অনেক কম হলেও আমাদের জন্য লাভ হয়েছে। যাইহোক অন্তত পেঁয়াজ তো খেতে পারব।

এ প্রসঙ্গে টিসিবি ডিলার আয়শা স্টোরের মালিক আবদুর রউফ জানান, সকাল থেকেই খোলাবাজারে শুরু হয়েছে পেঁয়াজ বিক্রি। সরকার কর্তৃক নির্ধারিত মূল্য ৪৫ টাকা কেজি দামেই নগরের তিনটি স্থানে ৩টি ট্রাকের মাধ্যমে চলছে পেঁয়াজ বিক্রির এই কার্যক্রম।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।