পোশাক কারখানা বন্ধ রাখতে বিজিএমইএ’র অনুরোধ


Published: 2020-03-26 21:48:15 BdST, Updated: 2020-09-26 23:15:13 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশের এমন ভয়াবহ পরিস্থিতিতে শ্রমিকদের সুরক্ষার কথা ভেবে পোশাক কারখানা বন্ধ রাখার জন্য কারখানা মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক। বৃহস্পতিবার দিনগত রাতে এক বার্তায় তিনি এই আহ্বানের কথা জানান।

উক্ত গণমাধ্যমে পাঠানো বার্তায় বিজিএমইএ সভাপতি জানান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সুনির্দিষ্ট দিক-নির্দেশনা দিয়েছেন। তিনি সবার সুরক্ষা ও সুস্বাস্থ্যের লক্ষে সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণের জন্য বলেছেন। প্রধানমন্ত্রীকে অনুসরণ করে সর্ববৃহৎ শিল্প হিসেবে আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। আশা করছি, এই অবস্থাতে কারখানা বন্ধ করে দেওয়ার বিষয়টি বিবেচনা করে দেখবেন।'

এসময় ড. রুবানা হক সরকারের সাধারণ ছুটির সময়ে কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়ে আরও জানান, তবে যদি কেউ চায় তাহেলে কারখানা খোলা রাখতে পারবেন। পিপিই ও মাস্ক তৈরির কারখানাগুলো খোলা থাকবে বলে জানা গেছে। পাশাপাশি খোলা রাখা কারখানাগুলোকে সেখানে কাজ করা শ্রমিকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সেই সাথে শ্রমিকদের সকল প্রকার দায়িত্ব মালিকদের বহণ করতে হবে।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।