হ্যান্ডবলে অপরাজিত চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয় নারী দল


Published: 2019-04-25 14:06:13 BdST, Updated: 2019-09-22 15:46:45 BdST

লাইভ প্রতিবেদক: হ্যান্ডবল ফাইনালে ইসলামী বিশ্ববিদ্যালয়কে (ইবি) ২৫-১৪ গোল ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) নারী দল। বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এর গুলিস্তানে জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে (ইনডোর) এ খেলা অনুষ্ঠিত হয়।

খেলার প্রথমার্ধেই ১১-৯ গোলে এগিয়ে যায় গণ বিশ্ববিদ্যালয়। গণ বিশ্ববিদ্যালয়ের পক্ষে একাই ১২টি গোল করেন অধিনায়ক ছন্দা রানী সরকার। এ ছাড়া বিজয়ী দলের পক্ষে সাবিনা খাতুন সাতটি এবং খাদিজা খাতুন রুমা ছয়টি করে গোল করেন। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছন্দা রানী সরকার।

এর আগে অনুষ্ঠিত গ্রুপ পর্যায়ের খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়কে ১৮-৪ গোলে, ইসলামি বিশ্ববিদ্যালয়কে ১৭-১৩ গোলে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ১৩-৫গোলে ও নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ১৩-৭ গোলের ব্যবধানে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয় গণ বিশ্ববিদ্যালয়।

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়াবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তাজুল ইসলাম চৌধুরী। হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি আসাদুজ্জামান কোহিনূর, গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ডা. লায়লা পারভীন বানু এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রথমবারের মতো আয়োজিত এ প্রতিযোগিতা গত ২৯ মার্চ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সারাদেশ থেকে মোট ৬৫টি বিশ্ববিদ্যালয়ের ছেলে ও মেয়েদের মধ্যে ফুটবল, ভলিবল, হ্যান্ডবল, ক্রিকেটসহ মোট ১০টি ইভেন্টে প্রতিযোগিতা হচ্ছে। গণবিশ্ববিদ্যালয়ের নারী দল ফুটবল ও ক্রিকেটে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

এ ছাড়া আগামী ২৭ এপ্রিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে ছেলেদের ফুটবল ফাইনালে ফারইস্ট বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে মাঠে নামবে গণ বিশ্ববিদ্যালয়।


ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।