বঙ্গবন্ধু চ্যাম্পস এর অ্যাথলেটিক্সে সর্বোচ্চ পদক জিতে শীর্ষে ইবি


Published: 2019-04-27 12:46:33 BdST, Updated: 2019-09-22 16:32:11 BdST

ইবি লাইভ: বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস ২০১৯ এর অ্যাথলেটিক্স পর্বে সর্বোচ্চ চারটি পদক জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ইসলামী বিশ্ববিদ্যালয়। অ্যাথলেটিক্সে এ পর্যন্ত ৭টি খেলায় ৪টিতে পদক জিতে ৫৪ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে এ বিশ্ববিদ্যালয়টি। দ্বিতীয় অবস্থানে রয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শনিবার বিকেল ৫টায় ঢাকার আর্মি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে অ্যাথলেটিক্সের বাকি দুটি খেলা অনুষ্ঠিত হবে। সেখানে সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দলের হাতে প্রধানমন্ত্রী নিজে পুরস্কার তুলে দিবেন বলে জানিয়েছেন ইবির ক্রীড়া বিভাগের উপ পরিচালক আসাদুর রহমান।

তিনি আরো জানান, শুক্রবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের অ্যাথলেটিক্স পর্বের সাতটি খেলা অনুষ্ঠিত হয়। এতে চারটি খেলায় পদক অর্জন করেছে ইবি শিক্ষার্থীরা।

মেয়েদের ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় যথাক্রমে স্বর্ণপদক এবং রৌপ্য পদক অর্জন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের তামান্না আক্তার ও দিশা সুলতানা। ছেলেদের ২০০ মিটার দৌড়ে ব্রোঞ্জপদক অর্জন করেছে সোহেল মল্লিক। মেয়েদের দীর্ঘ লাফ প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছে রিংকি খাতুন। ১০০ মিটার হারডেলসেও স্বর্ণপদক জয় করেছে তামান্না আক্তার। এছাড়া ৪×১০০ মিটার রিলে দৌড়ে স্বর্ণপদক অর্জন করেছে তামান্না আক্তার, দিশা সুলতানা, সোহেল মল্লিক ও ফিরোজ আহমেদ।

বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় চ্যাম্প-২০১৯ এ ইবি দলের প্রধান সমন্বয়কারী প্রফেসর ড. মাহবুবর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, ‘শুরু থেকেই আমরা চ্যাম্পে যোগ্যতার স্বাক্ষর রেখে একক আধিপত্য বিস্তার করে আসছি। প্রত্যাশা করছি, এই চ্যাম্পে অ্যাথলেটিক্সসহ সকল ইভেন্টে সর্বোচ্চ স্বর্ণপদক নিয়ে আমরা (ইবি) চ্যাম্পিয়ন হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার অর্জনে সমর্থ হব ।'

ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী ক্যাম্পাসলাইভকে বলেন, ক্রীড়াঙ্গানে ইসলামী বিশ্ববিদ্যালয় বরাবরের মত এবারও সুনাম অক্ষুন্ন রেখেছে। এটি আমাদের এক বিশাল অর্জন। আমদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াঙ্গণও যথেষ্ট সুনামের অধিকারী।আশা করবো, খেলাধূলা এবং সংস্কৃতি চর্চার মাধ্যমে আমাদের ছেলে-মেয়েরা মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ উৎখাতে নেতৃত্বের ভূমিকা পালন করবে।'

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রথমবারের মত গত ১৭ মার্চ শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস’। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্বাবধানে চ্যাম্পিয়নশিপে ৬৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছেন। খেলায় ইভেন্টগুলোর মধ্যে রয়েছে অ্যাথলেটিক্স, ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, টেবিল টেনিস ও বাস্কেটবল।

ঢাকা, ২৭ এপ্রিল (ক্যাম্পাসলঅইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।