আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাবি


Published: 2019-04-27 21:54:02 BdST, Updated: 2019-12-07 02:53:32 BdST

রাবি লাইভ: আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (যবিপ্রবি) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ফুটবল দল। শনিবার বিকেল ৪টায় রাবির শেখ কামাল স্টেডিয়ামে এই খেলা ম্যাচটি অনুষ্ঠিত হয়।

তবে খেলা চলাকালীন দর্শকদের উত্তেজনায় খেলা ছেড়ে উঠে আসেন বিজীত দলের খেলোয়াড়রা। কিছুক্ষণ পর আবার খেলায় নামলেও খেলার প্রতি তেমন মনোযোগ ছিল না তাদের। দাঁড়িয়ে দাঁড়িয়ে খেলা কোনরকম দায়সাড়াভাবে মাঠে উপস্থিত ছিলেন তারা। শেষ বাঁশি বাজার আগে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

খেলা শুরুর দেড় মিনিটেই শাহীনের গোলে এগিয়ে যায় যবিপ্রবি। তবে খেলার ৭ মিনিটেই রাবি ফুটবল দলের খেলোয়ার শান্ত’র দুর্দান্ত ফ্রি কিকে সমতায় আনে রাবি। পরে ১০মিনিটের মাথায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিয়ে রাবি ফুটবল দলকে এগিয়ে নিয়ে যায় আলফ্রেড। এরপর ৪৭ মিনিটে নোমান ও ৫৫ মিনিটে সুমেত প্রতিপক্ষের জালে বল জড়িয়ে ব্যবধান বাড়ান রাবি দলের খেলোয়াড়রা। দিয়ে ৪-১ ব্যবধানে বিশাল জয় এনে দেয় রাবি ফুটবল দলের খেলোয়ার নোমান ও সুমেত।

তবে দ্বিতীয়ার্থের প্রথম গোল হওয়ার পরই রাবি দলের সমর্থকেরা উল্লাসে মাঠের মধ্যে প্রবেশ করেন। দর্শকরা জানান, খেলা চলাকালীন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে নেতাকর্মীরা যবিপ্রবির গোলবারের পিছনে অবস্থান নেন। তৃতীয় গোল হওয়ার পর তারা উল্লাসে মাঠে প্রবেশ করেন।

এতে হঠাৎ করেই যবিপ্রবির খেলোয়াড়রা খেলা অসমাপ্ত রেখেই মাঠ ছাড়েন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠের ভেতর থেকে দর্শকদের বের করে দিলে স্বাভাবিকভাবে আবার খেলা শুরু হয়। তবে আর খেলায় মনযোগী হননি যবিপ্রবির খেলোয়াড়রা। অনেকটা দায়সাড়াভাবে মাঠে দৌড়ানোর পরিবর্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে থেকে খেলা শেষ করেন তারা।

এর আগে সকালে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে ৩-১ গোলে পরাজিত করে হাজী মোহম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সমাপনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং তৃতীয় স্থান দখলকারী দলকে পুরস্কার তুলে দেয়া হয়। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন রাবি ফুটবল দলের শান্ত এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন যবিপ্রবি ফুটবল দলের খেলোয়াড় পুষ্পক বৈরাগী। এ সময় উপস্থিত ছিলেন রাবির প্রো-ভিসিদ্বয় প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর প্রফেসর লুৎফর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, গত ২০ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা-২০১৯ শুরু হয়। এতে চারটি গ্রুপে মোট ১৮ বিশ্ববিদ্যালয় ফুটবল দল অংশগ্রহণ করে।

ঢাকা, ২৭ এপ্রিল (ক্যাম্পাসলঅইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।