শাবিতে মাহিদ স্মরণে ফুটবল টুর্ণামেন্ট শুরু


Published: 2019-07-10 21:49:20 BdST, Updated: 2019-12-13 00:31:38 BdST

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অর্থনীতি বিভাগের প্রয়াত ছাত্র মাহিদ আল সালাম স্মরণে বিভাগে আন্তঃ সেমিস্টার ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে।বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এই টুর্নামেন্ট উদ্বোধন করা হয়।

ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত মাহিদ আল সামাল স্মরণে অর্থনীতি বিভাগে অনুষ্ঠিত আন্তঃ সেমিস্টার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ২৫তম ও ২৮তম ব্যাচ অংশগ্রহণ করে। ৫০মিনিটের খেলায় ২৮তম ব্যাচ ৩-০ গোলে জয়ী হয়।

এবারের টুর্নামেন্টের আহবায়ক জোবায়ের বলেন, মাহিদ ভাইয়ের স্মরণে আমাদের এই টুর্নামেন্ট। মাহিদ ভাইয়ের স্মৃতিকে আমাদের মাঝে ধরে রাখার জন্য আমাদের এই সামান্য প্রচেষ্টা। তিনি আরও বলেন, আমরা চাই আর কোন ভাই কিংবা আপুর স্মরণে যেন এমন টুর্নামেন্টের আয়োজন করতে না হয়। পাশাপাশি টুর্নামেন্টের সকলের সহযোগিতা ও সাফল্য কামনা করছি।

উল্লেখ্য, অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের ছাত্র মাহিদ আল সালাম ২০১৮ সালের ২৫শে মার্চ রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চাকরির সাক্ষাৎকার দেবার উদ্দেশ্যে বাসা থেকে বের হন। রাত ১টার দিকে কদমতলী এলাকায় পৌঁছার পর ছিনতাইকারীরা তার হাঁটুর পেছনে ঊরুতে ছুরিকাঘাত করে।

ছুরিকাঘাতে অতিরিক্ত রক্ত ক্ষরণে এবং রক্ত শূন্যতায় তাঁর মৃত্যু হয়। মাহিদ আল সালামের স্মৃতি ধরে রাখার জন্য তাঁর মৃত্যুর পর থেকে প্রতিবছর এই টুর্নামেন্টের আয়োজন করে আসছে অর্থনীতি বিভাগ ।

 

ঢাকা, ১০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।