শেরপুরে উৎসব মূখর পরিবেশে শিশুদের ভোট অনুষ্ঠিত


Published: 2019-02-20 22:28:14 BdST, Updated: 2019-05-21 17:43:45 BdST

শেরপুর লাইভঃ শেরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বাইরে থেকেই চোখে পড়ে রঙবেরঙের পোষ্টার ঝুলছে। স্কুলের ভিতরে রয়েছে র‌্যাব, আনছারসহ বিভিন্ন নিরাপত্তা বাহিনী। রয়েছে প্রিজাইডিং ও পোলিং এবং প্রার্থীদের এজেন্ট।

শ্রেণী কক্ষের বাইরে ভোটারদের দীর্ঘ লাইন। অপেক্ষায় আছে ভোট কক্ষে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবে। ভোট কক্ষের ভিতরেও একই দৃশ্য। কোন রকম প্রভাব ছাড়াই ভোটাররা ব্যালট পেপার নিয়ে গোপন কক্ষে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে ব্যালট বাক্সে ফেলছে অত্যন্ত সুশৃঙ্খল ভাবে।

এরপর নিবিঘ্নে হাসিমুখে ভোট কেন্দ্র থেকে বের হয়ে যাচ্ছে ভোটাররা। এ দৃশ্য কোন স্থানীয় সরকার নির্বাচনের নয়। এটি শেরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের। ২০ ফেব্রুয়ারী বুধবার সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত উৎসব মুখর পরিবেমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

এ স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে পরিবেশ, পুস্তক ও শিখন, স্বাস্থ্য, ক্রীড়া ও সাংস্কৃতি, পানি সম্পদ, মিড ডে মিল এবং অভ্যর্থনা ও আপ্যায়নসহ ৭ টি পদের জন্য মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন। স্কুলের তৃতীয় থেকে পঞ্চম শ্রেনীর ২৮৮ জন শিক্ষার্থী তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন।

নির্বাচনে প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিলেন ওই স্কুলের শিক্ষার্থীরাই। দেশের অন্যান্য স্থানীয় সরকার নির্বাচনের মতোই ভোট কেন্দ্রের বাইরে স্ব স্ব প্রার্থী স্কুল প্রাঙ্গনে তাদের ছবিসহ পোষ্টার ঝুলিয়ে ভোট প্রার্থনা করেন।

এসময় ভোটাররাও সুশৃঙ্খল ভাবে লাইনে দাড়িয়ে ভোট কক্ষে যান এবং ভোট কেন্দ্রের ভিতরেও কোন রকমের প্রভাব ছাড়া অবাধ ও সুষ্ঠভাবে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে।

ফলে এ নির্বাচন উৎসব মুখর পরিবেশে সফল ভাবে ভোট গ্রহন শেষ হয়। নির্বাচিতরা পরবর্তিতে তাদের কেন্দ্রীয় কাউন্সিলের নেতা নির্বাচন করবেন।


ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।