দিনব্যাপী কর্মশালায় ইবির নবীন শিক্ষকরা


Published: 2019-03-27 22:43:23 BdST, Updated: 2019-09-15 13:39:20 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর আইকিউএসি’র কনফারেন্স রুমে বুধবার সকাল ১০টার দিকে এ কর্মশালা শুরু হয়।

‘টিচিং স্ট্র্যাটিজি ফর টারশিয়ারী এডুকেশন’ শীর্ষক দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নবনিযুক্ত অর্ধশতাধিক শিক্ষকদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক প্রফেসর ড. কে. এম. আব্দুস ছোবহান এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্যে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, তোমরা নতুন যোগদানকৃত শিক্ষকেরা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রাণ।

একজন ভালো শিক্ষকের সব থেকে বড় যোগ্যতা সে তাঁর শিক্ষার্থীর কাছে কঠিন বিষয়কে সহজভাবে তুলে ধরবে। তিনি নতুন শিক্ষকদের সবদিক থেকে নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলবার উপর গুরুত্বারোপ করেন। তিনি আরো বলেন, প্রযুক্তিবিহীন মানুষ মৃত মানুষের মতো। বর্তমান তথ্য প্রযুক্তি মানুষের জীবনকে অনেক বদলে দিয়েছে।’

প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এছড়াও কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন ভারতের পন্ডিত জওহরলাল নেহেরু টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের টি আর আর কলেজ অব ইঞ্জিনিয়ারিং এর ইংরেজি বিভাগের সাবেক প্রফেসর ও সাহিত্যিক ড. বিনা বিশ্বাস।

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।