ঢাবিতে ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স শুরু


Published: 2019-10-12 16:51:32 BdST, Updated: 2019-11-19 06:30:17 BdST

ঢাবি লাইভঃ ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে "Reducing Global Inequalities by Bolstering Trade Development" " শীর্ষক ৩দিন ব্যাপী ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স আজ ১২ অক্টোবর ২০১৯ শনিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কনফারেন্স উদ্বোধন করেন।

ঢাকা ইউনিভার্সিটি ন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন্স-এর মহাসচিব চৌধুরী মুজাদ্দিদ আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনআইডিও’র প্রতিনিধি ড. জাকি উজ জামান, ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স অ্যাসোসিয়েশনের মডারেটর অধ্যাপক ড. দেলোয়ার হোসেন এবং অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মদ মামুন মিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষা, গবেষণা, ব্যবসা-বাণিজ্যসহ সমাজের সকল ক্ষেত্রে বৈষম্য নিরসনে কার্যকর ভূমিকা পালনের জন্য তরুণ সমাজের প্রতি আহবান জানান।

তিনি বলেন, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় তরুণদের প্রযুক্তি বিযয়ে দক্ষতা অর্জন করতে হবে। বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে তিনি তারুণ্যের শক্তিকে যথাযথভাবে কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৫শ’ শিক্ষার্থী এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।