যুবলীগের দায়িত্ব পেলে জবি ভিসির পদ ছেড়ে দেবেন ড. মীজানুর!


Published: 2019-10-18 20:56:06 BdST, Updated: 2019-11-18 05:06:06 BdST

জবি লাইভঃ যুবলীগের দায়িত্ব দেয়া হলে ভিসি পদ ছেড়ে দেবেন বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান। তিনি বর্তমানে যুবলীগের বর্তমান কমিটির প্রথম প্রেসিডিয়াম সদস্য। যদিও তিনি ভিসি হওয়ার পর যুবলীগের কোনো বৈঠকে যাননি বলে জানিয়েছেন। ড. মীজানুর রহমান ২০১৩ সালের ২০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে যোগ দেন।

এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে ছিলেন। ভিসি বলেন, আমি ভিসি হওয়ার পর আর কোনো (যুবলীগের) মিটিংয়ে যাই না। তবে যদি আমাকে এখনো বলা হয় যুবলীগের দায়িত্ব নিতে হবে, আমি ভাইস চ্যান্সেলরের পদ ছেড়েই দায়িত্ব নেব।

বেসরকারি একটি টিভি চ্যানেল টকশোতে এসব কথা বলেন ভিসি ড. মীজানুর রহমান। বৃহস্পতিবার রাত ১১টায় ওই টকশোটি প্রচারিত হয়। শুক্রবার দুপুর পৌনে ১টায় নিজের ফেসবুক পেজে ওই টক শোর ভিডিওটি শেয়ার দেন তিনি।

ওই টক শোতে যুবলীগ প্রসঙ্গটি আলোচনায় আসলে ভিসি ড. মীজানুর রহমান বলেন, ‘আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না? তবে আমি সঙ্গে সঙ্গে উপাচার্য বা চাকরি ছেড়ে দেব এবং যুবলীগের দায়িত্ব নেব।’

উল্লেখ্য, সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগ ওঠে। আর এ নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী অভিযানও চালায়।

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হন। এর পর থেকে সংগঠন‌টির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নামও উঠে আসে।

এ ছাড়া ওমর ফারুক চৌধুরীর বিদেশ যেতে বাধা ও ব্যাংক হিসাব তলব করা হয়। যুবলীগের এমন হযবরল অবস্থায় সংগঠনটির দায়িত্ব নিতে ইচ্ছা পোষণ করলেন জবি ভিসি।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।