ফ্লোরা ফেসটিভ্যালঃ বাগান থাকলেই হতে পারেন বিজয়ী


Published: 2020-04-29 22:07:24 BdST, Updated: 2020-06-06 22:29:50 BdST

ইবি লাইভ: বৈশ্বিক মহামারীতে বাসায় বসে অবসর সময় কাটাচ্ছেন। এই অবসরকে করে তুলতে পারেন আনন্দময়। আপনার ব্যক্তিগত বাগানের ভিডিও ফেসবুকে পোস্ট করে জিতে নিতে পারবেন আকর্ষণীয় পুরস্কার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন গ্রিন ফাইটিং মুভমেন্ট বাংলাদেশ (জিএফএম) দিচ্ছে এই সুযোগ।

চলমান পরিস্থিতিতে দেশব্যাপী অনলাইন ভিত্তিক ‘ফার্স্ট ন্যাশনাল ফ্লোরা ফেসটিভ্যাল’ আয়োজন করেছে সংগঠনটি। বাসায় বসে নিজ বাগানের রিভিউ দিয়ে বাছাইকৃত সেরা ১০ জন হবেন এর বিজয়ী।

জানা যায়, ন্যাশনাল ফ্লোরা ফেস্টিভ্যালে অংশগ্রহণ করতে চাইলে ব্যক্তিগত বাগানের ভিডিও করে পোস্ট করতে হবে নিজের টাইমলাইনে ও সংগঠনের ফেসবুক গ্রুপে (Green Fighting Movemment, Bangladesh)। ফেসবুক পোস্টের ক্যাপশনে #first_national_flora_festival2020 এবং #green_fighting_movement এই দুইটি হ্যাশট্যাগ ব্যাবহার করতে হবে। আগামী ৭ মে ভিডিও জমা দেয়ার সর্বশেষ সময় নির্ধারণ করা হয়েছে।

নিয়মাবলী সম্পর্কে সংগঠনের প্রতিষ্ঠাতা সলিমুল্লাহ মেডিকেলে কলেজের শিক্ষার্থী নাবিল আহমেদ জানান, ‘ভিডিওটির ব্যাপ্তিকাল হবে সর্বোচ্চ ৩ মিনিট। ভিডিওটির মধ্যে বাগান সম্পর্কে উপস্থাপনা, গাছগুলোর বর্ণনা, বাগানের বয়স, বাগানের ইতিহাস, বাগান নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা উল্লেখ করবে।’

সংগঠনের উদ্দেশ্য সম্পর্কে নর্দান বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী শেখ আবদুল্লাহ বলেন, ‘আমাদের দেশে দিনে দিনে সবুজায়ন হারাতে বসেছে। গাছ লাগিয়ে সবুজ দেশ উপহার দেয়া আমাদের উদ্দেশ্য। বিশেষ দিনে গাছ লাগিয়ে উদযাপনের আইডিয়া সমগ্র দেশে বিস্তার করার উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করি।’

উল্লেখ্য, জলবায়ু সংকট মোকাবেলায় দেশের সকল মানুষের অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটা বাসযোগ্য দেশ উপহার দিতে এই সংগঠনের পথচলা।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।