প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল আগামী মাসে


Published: 2019-11-05 14:57:37 BdST, Updated: 2019-11-18 23:27:39 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশ করতে পারে। সেই লক্ষ্যেই কাজ চলছে। পাশাপাশি আগামী মাসেই নিয়োগ কার্যক্রম শেষ করতে চায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক এবং গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন আজ জানান, ৬ অক্টোবর থেকে সারা দেশে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। এখনও আরও ১০ জেলায় মৌখিক পরীক্ষা বাকি আছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা আছে।

তিনি জানান, এর মধ্যে দিয়ে সারা দেশে সাড়ে ১৮ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। সারা দেশে শূন্য আসনের ভিত্তিতেই এই সংখ্যা নির্ধারণ করা হয়েছে। আগামী জানুয়ারি থেকে এসব শিক্ষকরা পাঠদান শুরু করবে।

সচিব আরও জানিয়েছেন, নিয়োগ কার্যক্রম শেষে নতুন করে সারা দেশে প্রাক প্রাথমিক পর্যায়ে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগামী সপ্তাহে এ প্রস্তাব সচিব কমিটিতে পাঠানো হবে।

তার থেকেই অনুমোদন পেলে প্রজ্ঞাপন জারি করে নিয়োগ কার্যক্রম শুরু হবে। নিয়োগ কার্যক্রম শুরু করতে এরমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে প্রস্তুতি শুরুর নির্দেশনা দেয়া হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।