আমাজনে ক্যারিয়ার গঠনের সুবর্ণ সুযোগ


Published: 2020-07-27 19:20:34 BdST, Updated: 2020-09-25 12:50:00 BdST

লাইভ প্রতিবেদক: বিশ্ব সেরা অনলাইন মার্কেপ্লেস আমাজনে ক্যারিয়ার গঠনের বিশেষ সুযোগ রয়েছে। ডিজিটালাইজেশনের এই যুগে কেনাকাটায় নির্ভরশীল হয়ে পড়েছে অনলাইনেই।

সে সুযোগে এগিয়ে যাচ্ছে বিশ্বের বৃহওম অনলাইন বিপণন সংস্থা আমাজন। সংস্থাটি বলছে, অনলাইন ব্যবসা ক্রমান্বয়েই বাড়ছে। এভাবে চললে ২০২৫ সালের মধ্যে লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে।

জানা যায়, ভারতে প্রচুর কর্মী নিয়োগ দিয়েছিল সংস্থাটি। গত মে মাসেই অন্তত ৫০ হাজারেরও বেশি কর্মী নিয়োগ দিয়েছিল। সে সময়ে ক্রেতাদের বাড়ি বাড়ি জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য কর্মী নিয়োগ দেওয়া হয়েছিল।

আমাজন জানায়, ভারতে যখন লকডাউনে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মী ছাঁটাই চলছিল; তখন চাকরিপ্রার্থীদের জন্য সুখবর দিয়েছিল আমাজন।

সংস্থাটি আরও জানায়, তখন মূলত বাড়িতে বসে কাজের সুবিধা পান কর্মীরা। উচ্চমাধ্যমিক পাস হলেই কাজ করার সুযোগ দেওয়া হয় তাদের। ফলে ভারতের বেশিরভাগ মানুষই চাকরির সুযোগ পান। সে সময় লকডাউনের মধ্যে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করা হয়েছিল।

আমাজন কর্তৃপক্ষ জানিয়েছেন, চুক্তিতে নিয়োগ দেওয়া কর্মীদের দক্ষতার ভিত্তিতে স্থায়ী করে রাখা হতে পারে। তাহলে অস্থায়ী সেই মানুষগুলো স্থায়ী কর্মসংস্থানের দেখা পাবে। তারা বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পাবে।


ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।