ধর্ম নিয়ে কটুক্তি করায় কুবির সেই শিক্ষার্থী বহিষ্কার


Published: 2019-05-19 22:09:53 BdST, Updated: 2019-12-12 23:30:40 BdST

কুবি লাইভ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও মুসলমানদেরকে নিয়ে কটুক্তি মূলক মন্তব্য করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফিনান্স ও ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জয় দেব চন্দ্রশীলকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিকালে উপ-রেজিস্টার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফিনান্স ও ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জয়দেব চন্দ্রশীল কর্তৃক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভয়েস অব আমেরিকা এর পেইজে ইসলাম ধর্মীয় অবমাননামূলক আপত্তিকর মন্তব্য করার ঘটনার বিষয়ে প্রক্টরিয়াল বডি অভিযুক্ত জয়দেব চন্দ্রশীলকে ১৯/০৫/২০১৯ খ্রি. থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর শিক্ষার্থীদের গণস্বাক্ষর সম্বলিত একটি স্বারকলিপি প্রদান করে। এদিকে রবিবার ভোর রাতে কুমিল্লা শহরের ঠাকুরপাড়ার একটি মেস থেকে জয়দেবকে কয়েকজন শিক্ষার্থী পিটিয়ে কোতোয়ালি মডেল থানায় সোপর্দ করেন। পরে পুলিশ বাদি হয়ে তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করে।

উল্লেখ্য, শনিবার রাত ১১টায় 'voice of america' নামক ফেসবুক পেইজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক বক্তৃতার ভিডিও বার্তার কমেন্টে বিশ্বের সকল মুসলমানদের সন্ত্রাসবাদে বিশ্বাসী। আর এই মতবাদ হযরত মুহাম্মদ (সাঃ) থেকে চর্চা হয়ে আসছে বলে মন্তব্য জয় দেব চন্দ্রশীল।

পরে এ পোস্টটি বিশ্ববিদ্যালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যমের গ্রুপে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে। তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা তাকে দ্রুত গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানায়।


ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।