চবিতে প্রথম নারী সহকারী প্রক্টর হলেন লিজা


Published: 2019-07-08 20:53:16 BdST, Updated: 2019-09-15 19:51:41 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাসে প্রথমবারের মতো এবার সহকারী প্রক্টর হিসেবে একজন নারী শিক্ষককে নিয়োগ দেয়া হয়েছে। আগামী এক বছরের জন্য এ পদে নিয়োগ পেয়েছেন রসায়ন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মরিয়ম ইসলাম লিজা। এর আগে তিনি প্রীতিলতা হলের হাউজ টিউটরের দায়িত্বে ছিলেন।

সোমবার ভিসির রুটিন দায়িত্ব থাকা প্রো-ভিসি প্রফেসর শিরীণ আখতার এ নিয়োগ দেন। নিয়োগের নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদ জানান, সহকারী প্রক্টর হিসেবে মরিয়ম ইসলাম লিজা ছাড়াও লোক প্রশাসন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মোহাম্মদ এয়াকুব নিয়োগ দেয়া হয়েছে।

চবিতে প্রথম নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পাওয়ায় প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসির (রুটিন দায়িত্ব) প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন মরিয়ম ইসলাম লিজা।

এক প্রতিক্রিয়ায় তিনি জানান, শিক্ষার্থীদের জন্য কাজ করাই আমার মূল লক্ষ্য। সন্তান সমতূল্য শিক্ষার্থীদের জন্য কাজ করব। আমি চাইব, তারা আমার কাছে আসুক। এই পদটি মূলত শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা দেখার জন্য। একজন নারী হিসেবে নারী শিক্ষার্থীদের সমস্যা সমাধানেও কাজ করার কথা জানিয়েছন তিনি।


ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।