এইচএসসিতে পাশের হার দেশসেরা কুমিল্লা বোর্ড


Published: 2019-07-17 19:14:46 BdST, Updated: 2019-08-25 21:18:30 BdST

কুমিল্লা লাইভ: এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হারের দিক থেকে সারাদেশে সেরা সাফল্য অর্জন করেছে কুমিল্লা বোর্ড। এবারের ফলাফলে কুমিল্ল বোর্ডের পাসের হার ৭৭.৭৪ শতাংশ।

এইচএসসিতে ফলাফলে দিক দিয়ে প্রায় এক যুগ পর সর্বোচ্চ পাশের হার রয়েছে এ বোর্ডে। এর আগে ২০০৮ সালে পাশের শতকরা পাসের হার ছিল ৭৭.৩৩ শতাশ। চলতি বছর এই বোর্ডে জিপিএ ফাইভ পেয়েছেন ২ হাজার ৩৭৫ জন, যা গত পাঁচ বছরে সর্বোচ্চ। এ বছর কুমিল্লা বোর্ডে থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেন ৯৪ হাজার ৩৬০ জন পরীক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে এর মধ্যে ৭৩ হাজার ৩৫৮ জন।

ফল প্রকাশ সূত্রে জানা গেছে, পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে ছাত্র ৩৩ হাজার ৩৩২ জন, ছাত্রী ৪০ হাজার ২৬ জন। কুমিল্লা বোর্ডে এবার পাসের হারে এগিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীরা, ৮৮.৬৪ শতাংশ। এরপরই রয়েছে ব্যবসায়িক শিক্ষা বিভাগ: এই বিভাগ থেকে পাসের হার ৭৬.৯৪ শতাংশ। আর মানবিকে পাসের হার ৭২.৩৫ শতাংশ। বোর্ডে শতভাগ পাশ করেছে ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান। একজনও পাশ করেনি ৩টি কলেজে।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।