‘ব্যাকবেঞ্চার-ফেল্টুশ’দের হাতে মেধাবী ছাত্র খুন!


Published: 2019-08-27 03:23:54 BdST, Updated: 2019-09-15 14:09:43 BdST

চট্টগ্রাম লাইভ : এবার প্রকাশ্যে মেধাবী ছাত্রকে ছুরিকাঘাতে হত্যা করেছে ক্লাসে পেছনের সারিতে থাকা ব্যাকবেঞ্চার ও ‘ফেল্টুশ’ মার্কা ছাত্ররা। সোমবার চট্টগ্রাম নগরীর খুলশি থানার ওমরগণি এমইএস কলেজের সামনে এ ঘটনা ঘটে। নিহত ওই ছাত্রের শেখ জাকির হোসেন সানি। তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। এ ঘটনায় পুলিশ অপর দুই ছাত্রলীগ কর্মীকে আটক করেছে। তবে তাদের নাম প্রকাশ করেনি পুলিশ। নিহত সানির বাবার নাম আবদুল মান্নান ও মায়ের নাম সাজেদা বেগম। তার বাড়ি সিলেটের সুনামগঞ্জে হলেও নগরীর দক্ষিণ খুলশিতে বসবাস করেন। এমইএস কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে অভ্যন্তরীন বিরোধের জের ধরে ওই হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে পুলিশ ধারণা করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র আরও জানায়, সানি ঢাকার মিরপুরে একটি কলেজের ছাত্র এবং ছাত্রলীগ কর্মী। চট্টগ্রামের বাসায় থাকাকালে তিনি রাজনৈতিক পরিচয়ের সূত্র ধরে ওমরগণি এমইএস কলেজের ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে চলেফেরা করতেন। সোমবার সকাল ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে সানির সঙ্গে এমইএস কলেজ ছাত্রলীগ কর্মী শাওন ও আয়াত নামে অপর দুজনের কথাকাটি ও মারামারি হয়। বিকেলে এর জের ধরে এমইএস কলেজ গেটের সামনে জাকির হোসেন সড়কে আসলে সানিকে ছুরিকাঘাত করে শাওন ও আয়াত। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা সানিকে মৃত ঘোষণা করেন।

চমেক পুলিশ ফার্ড়ির অফিসার জহিরুল ইসলাম জানান, দুই পায়ে ছুরির আঘাতসহ ওই তরুণকে জিইসি এলাকা থেকে কয়েকজন ছাত্র চমেক হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু অতিরিক্ত রক্ষক্ষরণের কারণে হাসপাতালে ভর্তির আগেই তার মৃত্যু হয়।

সূত্র জানায়, গত কয়েকদিন ধরে ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগে বেশ কয়েকটি গ্রুপ-উপগ্রুপ রয়েছে। মাঝেমধ্যেই এদের বিভক্তি চরম পর্যায়ে পৌঁছে। এই হত্যাকান্ডের সঙ্গে এমইএস কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়া ছাত্র শাওন ও আয়াত জড়িত। এর মধ্যে শাওনের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়। তিনি থাকেন বহদ্দারহাটে ভাড়া বাসায়। আর আয়াত থাকেন কদমতলী রেলওয়ে অফিসার্স কোয়ার্টারে। তার বাড়ি সিলেটে। তারা দুজনই এমইএস কলেজ ছাত্রলীগের জিএস আরশেদুল আলম বাচ্চুর অনুসারী হিসেবে কলেজ ক্যাম্পাসে পরিচিত।

ঢাকা, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।