নোবিপ্রবিতে ছাত্রলীগের দু'গ্রুপে সংঘর্ষ, দুই শিক্ষকসহ আহত ১০


Published: 2019-09-02 16:56:37 BdST, Updated: 2019-09-22 15:46:12 BdST

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে দুই শিক্ষকসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। সংঘর্ষের সময় ক্যাম্পাসে হাতবোমা বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনা ঘটে। পরে শতাধিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জানা গেছে, সিগারেট খাওয়াকে কেন্দ্র করে গত শনিবার ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক ধ্রুব এর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে রবিবার সন্ধ্যায় সংঘর্ষের বিষয়ে ছাত্রলীগের দুই পক্ষের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৈঠকে বসে। বৈঠক চলাকালে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে আবারও সংঘর্ষ বাধে। এ সময় ক্যাম্পাসে হাতবোমা বিস্ফোরণ ও ভাঙচুর চালানো হয়।

এছাড়া সংঘর্ষের ঘটনায় শহীদ আব্দুস সালাম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় আহতদের মধ্যে আবদুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমদ, বঙ্গবন্ধু মুজিব হলের সহকারী প্রভোস্ট ইকবাল হোসেন ও দুই ছাত্রকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

নোবিপ্রবির ভিসি প্রফেসর ড. দিদার-উল-আলম জানান, শিক্ষকরা ছাত্রদের ওই দু’গ্রুপকে নিয়ে শিক্ষক প্রতিনিধিরাসহ সমাধান করার চেষ্টা করেন। এ সময় তারা আবারও সংঘর্ষে জড়ায় এবং এতে দুই শিক্ষক ও তিন ছাত্রসহ পাঁচজন আহত হয়।

এ বিষয়ে নোয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের দু’গ্রুপের মধ্যে গত দু’দিন ধরে উত্তেজনা চলছে। বর্তমানে পুলিশ মোতায়েন রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।