কুবিতে 'বিশ্ব ফার্মাসিস্ট ডে' উদযাপন


Published: 2019-09-25 17:39:48 BdST, Updated: 2019-10-20 22:08:39 BdST

কুবি লাইভঃ "সবার জন্য নিরাপদ ও কার্যকর ঔষধ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে 'বিশ্ব ফার্মাসিস্ট ডে' পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ফার্মেসী বিভাগ।

বুধবার দিবসটি উপলক্ষে ফার্মেসী সোসাইটির উদ্যোগে শোভাযাত্রা, কেক কাটা, পোস্টার প্রদর্শণী, রক্তের গ্রুপ ও প্রেশার যাচাই সহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্যাটমিন্টন মাঠে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী কেক কেটে আনুষ্ঠানিকভাবে দিবসটির শুভ সূচনা করেন।

ছবি: কেক কেটে  দিবসটির সূচনা করছেন ভিসি

 

পরে তিনি শিক্ষার্থীদের তৈরি সচেতনতামুলক পোস্টার প্রদর্শনী ঘুরে দেখেন।

এসময় ভিসি ফার্মাসিস্টদের সুক্ষ্ম প্রতিভার অধিকারী উল্লেখ করেন। এবং ফার্মাসিস্টরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাবেন এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পরে দিনব্যাপী শিক্ষার্থীদের রক্তের গ্রুপ ও ব্লাড প্রেশার ক্যাম্পেইন পরিচালনা করা হয়।'

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাসিস্টেন্ট প্রফেসর মোঃ এনামুল হক, অ্যাসিস্টেন্ট প্রফেসর সৈয়দ কৌশিক আহমেদ, প্রভাষক জয় চন্দ্র রাজবংশী, মানতাশা তাবাসসুম ও রাফেজা খাতুন সহ ফার্মেসী বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।