বাস বৃদ্ধির দাবিতে কুবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ


Published: 2019-09-27 21:58:57 BdST, Updated: 2019-10-20 22:18:53 BdST

কুবি লাইভঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কুমিল্লা শহর এবং শহর থেকে ক্যাম্পাসে রাতের বাস বৃদ্ধির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

সংশ্লিস্টরা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভিসির বাসভবনের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

ওই বিক্ষোভে দেখা গেছে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় শিক্ষার্থীরা রাতের বাস বৃদ্ধির জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। ওই দাবী অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তারা।

ভিসির বাসভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশে তারা বলেন, 'বেশীরভাগ শিক্ষার্থী শহরে টিউশন করে রাতের বাসে ক্যাম্পাসে ফিরে। কিন্তু দীর্ঘদিনের দাবি সত্ত্বেও প্রশাসন থেকে বাস বাড়ানো হচ্ছে না। অবিলম্বে প্রশাসনকে বাস বাড়াতে হবে।' এই আন্দোলন চলবেই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবিষয়ে বলেন, 'শিক্ষার্থীদের বাস বৃদ্ধির দাবিতে বিক্ষোভের সংবাদ শুনেছি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি মেনে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা সচেষ্ট। আগামী দুইদিন বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক বন্ধ।

রবিবার আমরা বাস বৃদ্ধির ব্যাপারে ভিসি স্যারের সাথে আলোচনা করবো।' আমি শিক্ষার্থীদের সুবিধার্থে সব কিছুই করতে চাই।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।