''আবরারের হত্যাকারীদের বিচার চেয়ে চবিতে ছাত্রের অবস্থান কর্মসূচি''


Published: 2019-10-08 14:46:31 BdST, Updated: 2019-10-22 20:34:36 BdST

চবি লাইভ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদকে ছাত্রলীগ কর্তৃক নির্মম ভাবে হত্যার প্রতিবাদে এবং দ্রুত তাদের বিচারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র।

৮ অক্টোবর(মঙ্গলবার) সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে অবস্থান করেন তিনি।

অবস্থানকারী খালিদ সাইফুল্লাহ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র।

এসময় তার পাশে "আবরারতো নেই, আমি নাহয় গুম হব,

আমাকে মারুন বাংলাদেশই মরবে,আমি কোনো ভুল করছি না তাই আমি ভীত নই, যে কোনো বিষয়ে আসুন- বসুন-কথা বলুন,সন্ত্রাসীরা ছাত্র নয়" সহ ইত্যাদি স্লোগানের অসংখ্য প্লেকার্ড দেখা যায়।

এসময় তিনি বলেন, একজন ছাত্র হয়ে আরেকজন ছাত্রকে হত্যা করা কখনো কাম্য নয়।ছাত্র ভুল করে থাকলে তার বিচার করার দায়িত্ব প্রশাসনের। সে যদি জঙ্গী হয়েও থাকে তাহলে তাকে প্রশাসনের হাতে তুলে দিন। আপনি তারই হলের একজন বড়ভাই হয়ে আপনি তাকে হত্যা করতে পারেন না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম সাংবাদিকদের জানান, এ বিষয়ে সরকার ব্যাবস্থা নিয়েছে। আমাদের আশ্বাসের ভিত্তিতে সে তার অবস্থান কর্মসূচী স্থগিত করেছে।

ঢাকা, ৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।