চবিতে শুরু হচ্ছে আন্তঃবিভাগ বিতর্ক উৎসব


Published: 2019-10-17 17:11:55 BdST, Updated: 2019-11-18 04:01:17 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে দুইদিনব্যাপী আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন 'চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি'(সিইউডিএস)।

আগামী ১৮-১৯ অক্টোবর হতে যাওয়া এই উৎসবে প্রথমদিন থাকছে, বাংলা বিতর্ক ও দ্বিতীয়দিন থাকছে ইংরেজি বিতর্ক।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা জানান সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃআরিফ হোসেন সুজন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তরুণ প্রজন্ম গড়ে তোলার প্রয়াসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিবছর আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে সিইউডিএস। অনলাইন নিবন্ধন ভিত্তিক এই প্রতিযোগিতায় বাংলা বিতর্কে ২৭টি দল ও ইংরেজি বিতর্কে ২৪টি দল অংশগ্রহণ করবে।

বিতর্কের শেষদিনে শনিবার দুপুর ১টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রীয় লাইব্রেরি অডিটোরিয়ামে বিতর্কের ফাইনাল রাউন্ড ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন চবির রুটিন দায়িত্বপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মো. মুজিবুর রহমান পাটোয়ারী, চট্টগ্রাম জেলার উপ পরিচালক এ কে এম শওকত ইসলাম ও চট্টগ্রাম মেট্রোপলিটন এর সহ পরিচালক শামীম আহমদ, সভাপতিত্ব করবেন চবি আইন অনুষদের ডিন ও সিইউডিএসের মডারেটর এ বি এম আবু নোমান।

অনুষ্ঠানটির আহ্বায়ক হিসেবে থাকবেন সিইউডিএসের সাধারণ সম্পাদক আরিফ হোসেন সুজন ও যুগ্ম আহ্বায়ক হিসেবে থাকবেন সিইউডিএসের দপ্তর সম্পাদক মরিয়ম জাহান সায়মা ও এসোসিয়েট রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি আবদুল্লাহ আল আস্আদ।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।