চবিতে ইভটিজিংয়ে জড়িত ভিসির ভাতিজা, ক্যাম্পাসে উত্তেজনা


Published: 2019-10-29 15:18:05 BdST, Updated: 2019-11-19 04:23:04 BdST

চবি লাইভ: এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রুটিন দায়িত্বপ্রাপ্ত ভিসির ভতিজার ইভটিজিংসহ নানা অপকর্ম নিয়ে তোলপাড় শুরু হয়েছে। ক্যাম্পাসসহ শহরের বিভিন্ন স্থানে বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী ও ড. শিরীণ আখতারের ভাতিজা আজফার কামাল চৌধুরী শাওনের ইভটিজিংয়ের বিষয়ে চলছে কড়া সমালোচনা।

জানা গেছে, ইভটিজিংয়ের বিষয়টিকে কেন্দ্র করে ছাত্রলীগের একাংশের সঙ্গে হাতাহাতির ঘটনাও ঘটেছে ইতিপূর্বে। এতেও থেমে নেই ইভটিজিং। বরং দিন দিন যেন বেড়েই চলেছে এর তীব্রতা। একই ধরনের ঘটনায় উত্তেজিত হয়ে ছাত্রলীগ কর্মীরা প্রক্টরের গাড়িতে হামলা চালায়। এ ঘটনায় রাত ৯টায় থেকে ১১টায় পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

ইভটিজিংয়ের ঘটনার বর্ণনা দিতে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী বলেন, শাওন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলাকালীন বহিরাগত কয়েকজনকে নিয়ে স্টেশন এলাকায় বসে আড্ডা দিচ্ছিলেন। এ সময় সেখানে ফাইন্যান্স বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের রকিবুল ইসলাম রকির বান্ধবীর গা ঘেঁষে বসে শাওন। এ ঘটনার প্রতিবাদ করলে শাওনের সঙ্গে থাকা বহিরাগতরা তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায়।

একপর্যায়ে এই বাকবিতণ্ডার খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের ভিএক্স গ্রুপের সদস্যরা বিশ্ববিদ্যালয় স্টেশন চত্বরে হাজির হয়। সেখানে বহিরাগতের সঙ্গে তাদের দু’ দফা হাতাহাতির ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে শাওন বলেন, বহিরাগতদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। আমি ঘটনার ব্যাপারে কিছুই জানি না।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম ক্যাম্পাসলাইভকে জানান, এ ঘটনাটি কেন ঘটেছে আমরা সে বিষয়ে এখনও সঠিকভাবে কিছু জানি না। তবে ভর্তি পরীক্ষায় যাতে কোনো প্রভাব না পড়ে, সেদিকে খেয়াল রেখে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করছি।


ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।