আগামীকাল থেকে শুরু কুবির ভর্তি পরীক্ষা


Published: 2019-11-07 15:33:33 BdST, Updated: 2019-11-20 02:14:27 BdST

কুবি লাইভঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে। এদিন সকাল ১০টায় 'এ' ইউনিট এবং বিকাল ৩টায় বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার (১০ নভেম্বর) সকালে সি ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে এবারের ভর্তিযুদ্ধ। এবছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ ১৯টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে ভর্তি পরীক্ষাকে সামনে রেখে বেশ কিছু নির্দেশনা দিয়েছেন ভর্তি পরীক্ষা কমিটি। পরীক্ষায় নিরাপত্তার স্বার্থে কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমন্ডল ও কান খোলা রাখতে হবে। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র তালিকাভুক্ত সংশ্লিষ্ট বিভাগে দায়িত্বরত ব্যক্তি ব্যতীত অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রের মুল ফটক দিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় পরীক্ষার্থীদের তল্লাশি করা হবে।

এছাড়া কেন্দ্র ও বাহিরে নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‍্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্য, বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোবার স্কাউট'র সদস্যরা দায়িত্ব পালন করবে।

পরীক্ষার্থীকে অবশ্যই পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি, এইচএসসি/সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, পাসপোর্ট সাইজের ০২ কপি ছবি পরীক্ষার হলে নিয়ে আসতে হবে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে লড়বে ৬৫ জন শিক্ষার্থী।

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।