তাপস হত্যার বিচারের দাবিতে চবিতে মানববন্ধন


Published: 2019-12-05 21:25:50 BdST, Updated: 2020-09-22 01:23:30 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগ কর্মী তাপস হত্যা মামলায় চার্জশীটভুক্ত আসামীদের গ্রেপ্তার ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে 'তাপস স্মৃতি সংসদ' চবি।

বৃহস্পতিবার দুপুর ১টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

তাপস স্মৃতি সংসদের আহ্বায়ক শফিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্টা ও তাপসের বন্ধু শরীফ উদ্দীন, ছাত্রলীগ নেতা মির্জা খবির সাদাফ ও ইয়াসিন রুবেল।

মানববন্ধনে বক্তারা বলেন, 'অনেক আশা করে তাপস এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন কিন্তু এখান থেকে তাকে লাশ হয়ে ফিরে যেতে হয়েছে। তাপস হত্যার পর ৫ বছর পার হতে চললেও এখনো হত্যাকারীরা ধরা ছোঁয়ার বাইরে।

এই বিশ্ববিদ্যালয়ে এ পর্যন্ত তাপসের মত ১৭ জন খুন হয়েছে। যার একটিও বিচার হয়নি। এভাবে চলতে থাকলে খুনের ধারা অব্যহত থাকবে। প্রশাসনের নিরব ভূমিকাই এর জন্য দায়ী। আমরা দ্রুত এর বিচার চাই।'

এসময় বক্তারা এ হত্যার জন্য শাখা ছাত্রলীগের অপর পক্ষ ভিএক্সের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর বিপুল ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয়কে দায়ী করে তাদের গ্রেপ্তার ও এ হত্যার সাথে জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি দাবি করেন এবং দ্রুততম সময়ের মধ্যে এর বিচার চান।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের এই দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ছোড়া গুলিতে নিহত হয়েছিলেন সিএফসি গ্রুপের কর্মী ও সংস্কৃতি বিভাগের ১৩-১৪ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থী তাপস সরকার

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।