চবি: চলন্ত বাসে যৌন হয়রানি, অভিযুক্তের ৬মাসের জেল


Published: 2019-12-09 17:12:30 BdST, Updated: 2020-08-04 06:02:15 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলন্ত বাসে ব্যবস্থাপনা বিভাগের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনায় আটক মোহাম্মদ মানিক মিয়া (৩২) নামের এক যুবককে ৬ মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, ‘অপরাধের ধরন ও অপরাধীর আচরণ বিশ্লেষণ করে অভিযুক্ত যুবককে ৫০৯ ধারায় এ কারাদণ্ড দেওয়া হয়েছে। ঘটনার পর অভিযুক্ত মানিক মিয়াকে জিজ্ঞাসাবাদ করেছি। ঘটনার ভুক্তভোগী ও সাক্ষীদের সঙ্গেও কথা বলেছি।সকল কিছু মিলিয়ে উপযুক্ত শাস্তি দেওয়া হয়েছে।

উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে নগরীর মুরাদপুর থেকে বিশ্ববিদ্যালয়গামী (৩ নম্বর) একটি বাসে ওই শিক্ষার্থীকে যৌন হয়রানি করে ওই যুবক। পরে বাসের যাত্রীরা তাকে ধরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করে। পরে ওই শিক্ষার্থীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে প্রক্টরিয়াল বডি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাটহাজারী থানাকে অনুরোধ করেন।

এদিকে সাজার খবর শুনে উচ্ছ্বাসিত ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, দ্রুত বিচার হওয়ায় আমি সত্যিই আনন্দিত। সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সাজার ফলে এ ধরনের অপরাধের ঘটনা কমে আসবে।’

ঢাকা, ০৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।